• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন

দুর্যোগ মোকাবেলায় জনপ্রতিনিধিদের এগিয়ে আসার আহ্বান এলজিআরডি মন্ত্রীর

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : বুধবার, ১ আগস্ট, ২০১৮

প্রাকৃতিক ও মানবিক বিপর্যয়ে জনপ্রতিনিধিদের দেশের জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।
আজ বুধবার রেডক্রস ও রেডক্রিসেন্ট আন্দোলন সম্পর্কে অবহিতকরণের লক্ষ্যে দিনব্যাপী আয়োজিত ‘ওরিয়েন্টেশন কর্মশালা’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।
রাজধানীর ইস্কাটনস্থ বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে দেশের ৬৪ জন জেলা পরিষদ ও জেলা রেডক্রিসেন্ট ইউনিট চেয়ারম্যান এবং চার সিটি মেয়র ও সিটি ইউনিটের চেয়ারম্যানরা এ কর্মশালায় অংশ নেন।
মন্ত্রী বলেন, বাংলাদেশ প্রাকৃতিক দুর্যোগ প্রবণ এলাকা হওয়ার কারণে উন্নয়ন কার্যক্রম বাধাগ্রস্ত হয়। তাই যেকোন দুর্যোগ মোকাবেলায় জনপ্রতিনিধিদের কাজ করার লক্ষ্যে এগিয়ে আসতে হবে।
‘বিগত ৪৭ বছর ধরে উপকূলবর্তী ১৩টি জেলার ৪৩টি উপজেলায় প্রশিক্ষিত ৫৫ হাজার স্বেচ্ছাসেবক প্রায় ২ কোটি মানুষের জীবন রক্ষায় কাজ করে যাচ্ছে এ কথা উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালের ১ জুলাই দুর্যোগ প্রস্তুতি ও ঝুঁকিহ্রাসে সরকার ও বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির অধীনে “ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি)” প্রতিষ্ঠা করেছিলেন। এই কর্মসূচির আওতায় এ সব স্বেচ্ছাসেবক কাজ করে যাচ্ছেন।
মন্ত্রী বলেন, রেডক্রিসেন্ট আন্দোলনের মূল্যবোধ সমাজের প্রতিটি স্তরে ছড়িয়ে দিতে আপনারা অগ্রণী ভূমিকা রাখবেন। সাংবিধানিকভাবে রেডক্রিসেন্ট সোসাইটির ইউনিটসমূহের চেয়ারম্যানের দায়িত্বপ্রাপ্ত হওয়ায় এর প্রতি আপনাদের দায়বদ্ধতা বেড়ে গেছে। আপনাদের সহযোগিতা পেলে রেডক্রিসেন্ট সোসাইটির ৬৮টি ইউনিটের প্রত্যেকটি ইউনিটকে মডেল ইউনিট হিসেবে গড়ে তোলা সম্ভব হবে।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page