• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন

কলম্বিয়াই জড়িত, কয়েক ঘন্টার মধ্যে প্রমাণ দেব: মাদুরো

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : মঙ্গলবার, ৭ আগস্ট, ২০১৮

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো তাকে হত্যাচেষ্টার জন্য সোমবার আবারও কলম্বিয়ার প্রেসিডেন্টকে দুষলেন। মধ্যরাতের পরপর টুইটারে পোস্ট করা একটি ভিডিও বার্তায় ৫৫ বছর বয়সী মাদুরো বলেন, সেনা ও পুলিশ সদস্যরা তাকে হত্যা প্রচেষ্টার সঙ্গে জড়িত কয়েকজন ষড়যন্ত্রকারীকে আটক করেছে। তারা এখন প্রধান হোতাকে ধরতে অভিযান চালাচ্ছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।
ভেনিজুয়েলার প্রেসিডেন্ট বলেন, ‘এই ঘটনার সঙ্গে কলম্বিয়ার বিদায়ী প্রেসিডেন্ট জুয়ান ম্যানুয়েল সান্টোশের জড়িত থাকার পর্যাপ্ত প্রমাণ রয়েছে।’ তিনি ‘এ ব্যাপারে আগামী কয়েকঘন্টার মধ্যে প্রমাণ প্রকাশ করার’ প্রতিশ্রুতি দিয়েছেন।
তার এই অভিযোগকে কেন্দ্র করে ইতোমধ্যেই কারাকাস ও বোগোটার মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। দেশ দুটির মধ্যে সম্পর্ক তলানীতে গিয়ে ঠেকেছে।
সান্টোশ তার বিরুদ্ধে আনা অভিযোগ নাকচ করে দিয়েছেন। মঙ্গলবার তিনি তার উত্তরসূরী ইভান ডুকের কাছে ক্ষমতা হস্তান্তর করবেন। ইভান দেশটির প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।
মাদুরো ও তার সরকার জানায়, তাকে হত্যার উদ্দেশ্যেই দুটি ড্রোন বিমানে করে এই বিস্ফোরণ ঘটানো হয়েছে। মাদুরো প্রশাসন জানিয়েছে, কলম্বিয়া ভেনিজুয়েলার সরকার বিরোধী ‘কট্টর ডানপন্থী’ সংগঠনের সঙ্গে যোগসাজোশে এ হামলা চালিয়েছে। এছাড়াও এই ষড়যন্ত্র কার্যকর করতে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা থেকে অজ্ঞাত পরিচয়ে অর্থ যোগান দেয়া হয়েছে। তবে তার এই অভিযোগে পক্ষে কোন প্রমাণ দেখানো হয়নি।
উল্লেখ্য, ভেনিজুয়েলা থেকে বহিষ্কৃত কয়েক হাজার লোক কলম্বিয়া ও ফ্লোরিডায় বাস করছে।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page