• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন

র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত

আপডেটঃ : মঙ্গলবার, ৭ আগস্ট, ২০১৮

রংপুর অফিস॥
সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, জঙ্গিবাদ দমন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।  রংপুরে র‌্যাব  ১৩ শুরু থেকে যে কোন ধরণের মাদক উদ্ধার, অপরাধী গ্রেফতার, অপহ¦ত ভিকটিম উদ্ধারসহ দেশের শীর্ষ সন্ত্রাসীদের গ্রেফতার ও বিভিন্ন প্রতারক চক্রকে গ্রেফতার করতে সার্বক্ষণিকভাবে অভিযান পরিচালনা করে থাকে। র‌্যাব ফোর্সেস মাদকের বিরুদ্ধে বরাবরই সোচ্চার।
এরই ধারাবাহিকতায়  ৬ এ আগস্ট  মধ্যরাতে র‌্যাব-১৩, রংপুর এর একটি আভিযানিক দল মাদক বেচাকেনার গোপন সংবাদের ভিত্তিতে মাদকদ্রব্য উদ্ধারের উদ্দেশ্যে গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ থানাধীন জামাল গ্রামে পৌছালে
টর্চ লাইটের আলো এবং কিছু লোকের উপস্থিতি দেখতে পায়। অতঃপর র‌্যাবের আভিযানিক দল তাদের দিকে অগ্রসর হলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাবের আভিযানিক দলের উপর তারা গুলি বর্ষণ শুরু করে। তাদেরকে আত্মসমর্পনের নির্দেশ দিলেও অজ্ঞাতনামা ৪/৫ জন মাদক ব্যবসায়ীরা তাদের নিকটে থাকা অবৈধ আগ্নেয়াস্ত্র দিয়ে র‌্যাবকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি বর্ষণ করতে থাকে এবং তৎক্ষনাৎ র‌্যাব আত্মরক্ষার্থে পাল্টা গুলি বর্ষণ শুরু করে। গোলাগুলির এমন অবস্থা প্রায় ০৮-১০ মিনিট ধরে চলতে থাকে। গোলাগুলির এক পর্যায়ে অজ্ঞাতনামা মাদক ব্যবসায়ীরা কৌশলে অন্ধকারে দ্রুত পালিয়ে যায়। ইতোমধ্যে গোলাগুলির শব্দ শুনে আশপাশ হতে ঘটনাস্থলে বসবাসরত লোকজন জড়ো হয় এবং পরবর্তীতে তল্লাশীকালে ০১টি বিদেশী পিস্তল, ০১টি ম্যাগাজিন এবং ০৩ রাউন্ড তাঁজাগুলি সহ বিপুল পরিমান মাদক দ্রব্য (আনুমানিক ১০ কেজি গাঁজা ও প্রায় ২০ বোতল ফেন্সিডিল) ছড়ানো ছিটানো অবস্থায় পাওয়া যায় এবং গুলিবিদ্ধ অবস্থায় একজনকে পড়ে থাকতে দেখা যায়। তাকে দ্রুত উদ্ধার করে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। অনুসন্ধানে জানা যায়, নিহত ব্যক্তি হলেন সাতগিরি পূর্বপাড়া গ্রামের  মৃত ছবু  মিয়ার ছেলে  আঃ সালাম  বয়স ৪৭ । সুন্দরগঞ্জ থানা সুত্রে আরোও জানা যায় যে, নিহত ব্যক্তির নামে গাইবান্ধা জেলার বিভিন্ন থানায় প্রায় ২৮টির অধিক মাদক সংক্রান্ত মামলা চলমান রয়েছে এবং সে গাইবান্ধা জেলার অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয় এবং তাদের প্রয়োজনীয় চিকিৎসা দেয়া চলচ্ছে।
এ ব্যাপারে  অনুসন্ধান চলছে এবং মাদকের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। পলাতক আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ