• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর সাফল্যের নেপথ্যের কারিগর ছিলেন ফজিলাতুন্নেছা মুজিব: স্পিকার

আপডেটঃ : বুধবার, ৮ আগস্ট, ২০১৮

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর সাফল্যের নেপথ্যের কারিগর ছিলেন তাঁর সহধর্মিনী বেগম ফজিলাতুন্নেছা মুজিব।
তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জেলে থাকা অবস্থায় তিনি সন্তানদের মানুষ করা, ঘর সংসার সামলানো থেকে শুরু করে দলীয় নেতাকর্মীদের দেখভাল সবকিছুই করতেন। বঙ্গবন্ধুকে পরামর্শ দিয়ে সহায়তা করাসহ সবধরনের রাজনৈতিক সিদ্ধান্তই দিতেন এই মহীয়সী নারী।’
আজ বুধবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে উইমেন জার্নালিস্ট নেটওয়ার্ক, বাংলাদেশ (ডব্লিউজেএনবি) আয়োজিত ‘বাঙালির মুক্তি সংগ্রামে ফজিলাতুন্নেছা মুজিব’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন স্পিকার।
জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে আঙ্গুর নাহার মন্টি’র পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তৃতা করেন সাবেক প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. গোলাম রহমান, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, দৈনিক বাংলাদেশের খবর সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া ও ফজিলাতুন নেসা বাপ্পী এমপি।
স্পিকার বলেন, দেশের সকল নারীর জন্য একটি অনুপ্রেরণার উৎস বেগম ফজিলাতুন্নেছা মুজিব। তিনি এমন একজন অনন্য বাঙালি নারী ছিলেন, যিনি বঙ্গবন্ধুর প্রতিটি ব্যক্তি এবং রাজনৈতিক জীবনের প্রতিটি রাজনৈতিক অধ্যায়ের সঙ্গে অত্যন্ত নিবিড়ভাবে যুক্ত ছিলেন। তিনি শুধু বঙ্গবন্ধুর প্রতিটি জীবনে অনুপ্রেরণাই ছিলেন না, তিনি একজন সক্রিয় অংশগ্রহণকারীও ছিলেন। যার অনেক অবদান এবং ভূমিকার মধ্য দিয়েই আজকের বাংলাদেশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ