• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
শিরোনাম:
তিলকে তাল বানিয়ে উপস্থাপন করা হয়েছে: বেনজীর আহমেদ হামলা পাল্টা হামলার মধ্য দিয়ে ইরান-ইসরাইল উত্তেজনা আপাতত শেষ! বুশরা বিবিকে টয়লেট ক্লিনার খাওয়ানোর অভিযোগ ইমরান খানের ৭ দিন ছুটি বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানে পরাজিত হয়েও ফুলের মালা নিপুণের গলায় ৭০ বিলিয়ন ডলারের ফান্ড ঘোষণা বিশ্বব্যাংকের, বাংলাদেশ পাবে কত ধর্ম, বর্ণ, গোষ্ঠী, নির্বিশেষে সম-অধিকার দিয়েছে সংবিধান প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তার শ্যালকের প্রার্থীতা প্রত্যাহারে টেলিফোন নির্দেশ নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ তুলে ধরার আহ্বান রাষ্ট্রপতির দেশে হিট অ্যালার্ট জারি, শঙ্কায় শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর দাবি

শিক্ষার্থীদের ক্ষোভ দূর করা হলে তারা রাস্তায় নামবে না : সেতুমন্ত্রী

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : বৃহস্পতিবার, ৯ আগস্ট, ২০১৮

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের ক্ষোভ দূর হলে তারা আর রাস্তায় নামবে না।
আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কেরানীগঞ্জে বিআরটিএ’র কার্যালয়ে নিজ মন্ত্রণায়ের নেওয়া ক্রাশ কর্মসূচির কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন।
তিনি বলেন, তারা বিভিন্ন ধরনের ক্ষোভ থেকে রাস্তায় আন্দোলনে নেমেছিল। তবে এ ধরনের চাপ না থাকলে সচেতনতা সৃষ্টি হয় না। এই ক্রাশ কর্মসূচি তাদের আন্দোলনেরই একটি অংশ।
সেতুমন্ত্রী কাদের আরো বলেন, আমরা এ বিষয়টি উপলদ্ধি করতে না পারলে আমাদের আরো ভয়াবহ পরিস্থিতির মুখোমুখী হতে হবে।
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, দেশের সব বিভাগীয় শহরে কোরিয়ার অর্থ সহায়তায় ভেহিকেল ইনস্পেকশন সেন্টার (ভিআইসি) গড়ে তোলার চেষ্টা করছি। ২০১১ সালে ৫টি ভিআইসি সেন্টার ছিল। কিন্তু সর্ষের মধ্যে ভুত থাকায় তা বন্ধ হয়ে যায়।
তিনি বলেন, আমি মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণের পর সেনাবাহিনীর সহায়তায় ভিআইসি সেন্টারগুলো চালু করার উদ্যোগ গ্রহণ করেছিলাম। কিন্তু স্বার্থ ক্ষুণ্ন হওয়ার ভয়ে একটি মহল আমাকে তা বাস্তবায়ন করার সুযোগ দেয়নি।
কাদের বলেন, দেশের জেলা পর্যায়ে এ সেন্টার চালু করা না গেলেও বিভাগীয় পর্যায়ে যাতে চালু করা যায় সে বিষয়ে কাজ করে যাচ্ছি।
এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি জনগণের মনের ভাষা বুঝতে পারেনি বলেই তারা এতদিন ধরে ক্ষমতার বাইরে রয়েছে।
তিনি বলেন, বিএনপির নেতাদের মধ্যে সমন্নয় নেই। তারা তাদের লক্ষ্য নির্ধারণ করতে পারছে না। বিএনপি এখন পাল ছেড়া নৌকার মতো হয়েছে। আর তাই তারা সব কিছুতে উদ্বিগ্ন থাকে।
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ সকালে ক্রাশ কর্মসূচির অংশ হিসেবে গাড়ীর ফিটনেস লাইসেন্স ও ড্রাইভিং লাইসেন্স দেখতে গুলিস্তানের সার্জেন্ট আহাদ পুলিশ বক্সের সামনে অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি বেশ কয়েকটি বাস, প্রাইভেট কার, মোটর সাইকেল আরোহীর ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করে দেখেন।
সেতুমন্ত্রী রাজধানীতে যাতে ব্যাটারি চালিত রিকশা না চলতে পারে সেজন্য কর্তব্যরত পুলিশ কর্মকর্তাদের কঠোর নির্দেশ করেন।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page