• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন

নিজেদের আন্দোলন করার ক্ষমতা নেই , তাই অপরের কাধে ভর করতে চায় – ভোলায় বাণিজ্যমন্ত্রী

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : সোমবার, ২০ আগস্ট, ২০১৮

ভোলা প্রতিনিধি॥
বাণিজ্যমন্ত্রী  তোফায়েল আহমেদ বলেছেন, খালেদা জিয়াকে সংলাপের জন্য একাধিকবার আমন্ত্রণ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু সে সময় তিনি ও তার দল   প্রধানমন্ত্রীর প্রস্তাব প্রত্যাখান করেছিলেন। আন্দালনের নামে মানুষ পুরিয়ে মেরেছিলেন তারা। আজ সেই খুনিদের দল সংলাপ চায়। খুনিদের সাথে সংলাপের কোন প্রশ্নই উঠে না। ভোলা সরকারী কলেজের ৪টি ভবন উদ্বোধন শেষে জাতীয় শোক দিবসের আলোচনা সভায়  প্রধান অতিথির বক্তব্য বানিজ্যমন্ত্রী এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আগামী  জাতীয় সংসদ নির্বাচন হবে সংবিধান অনুুসারে। ২০১৪ সালের নির্বাচনে বিএনপি না এসে ভুল করেছে।  এবারে যদি  বিএনপি সেই ভুল করে তাহলে সেটি হবে রাজনৈতিক আত্মহত্যার সামিল ।  তাহলে অস্তিত্ব সংকটে পরবে বিএনপি।
মন্ত্রী বলেন, পাকিস্থানীরা বঙ্গবন্ধুকে হত্যা করতে পারেনি, করেছে এদেশের কিছু কুলাঙ্গার। জাতির জনক বঙ্গবন্ধু যদি না জন্মাতেন তবে এই দেশ স্বাধীন হতোনা। বাঙালির মুক্তির জন্য তিনি জীবনের ৪ হাজার ৬৮২ দিন কারাবরন করেছেন। এ সময় বাণিজ্যমন্ত্রী আরো বলেন, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে ,জিয়াউর রহমান তাদেরকে পৃথিবীর বিভিন্ন দেশে চাকরি দিয়েছে। জিয়ার স্ত্রী খালেদা স্বাধীনতা বিরোধী নিজামী, মুজাহিদদের গাড়িতে তুলে দিয়েছে লাল সবুজের পতাকা।
তোফায়েল  আহমদ আরো বলেন, কিছুদিন আগে নিস্পাপ ছাত্ররা নিরাপদ সড়কের জন্য আন্দোলন করেছিলো। আমি ব্যাক্তিগতভাবেও তাদের সমর্থন করেছি। সেই ছাত্র আন্দোলনকেও বিএনপি দলীয়করন করার চেষ্টা করেছে। বিএনপি নিজেরা এখন আন্দোলন করতে পারেনা। তাই তারা অন্যের কাধে  চরতে চায় । ২০০১ সালের পহেলা অক্টোবরের নির্বাচনের পর আওয়ামী লীগের সকল নেতা-কর্মীর উপর ভয়াবহ অত্যাচার করেছিল বিএনপি। তখন তারা বলত একটা আওয়ামীলীগ পিটাবা ২ টন গম পাবা। মায়ের সামনে মেয়েকে ধর্ষন করেছে তারা। এমনকি গরুর দড়ির খুটা দিয়ে লালমোহনে মানুষের চোক উপড়ে ফেলেছিল।
এসময় বাণিজ্যমন্ত্রী তরুন ছাত্রসমাজের উদ্দেশ্যে বলেন, তোমাদের এখনই স্বিদ্ধান্ত নিতে হবে। বিএনপি যদি আবার সুযোগ পায়, তবে বাংলাদেশের লক্ষ লক্ষ লোককে হত্যা করবে। তাই স্বাধীনতার চেতনা, মূল্যবোধ বুকে ধারন করে আগামী নির্বাচনের জন্য কাজ করতে আহবান জানান।
ভোলা সরকারি কলেজে কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বানিজ্যমন্ত্রীর পতœী মিসেস আনোয়ারা আহমেদ, ভোলা জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, ভোলা সরকারী কলেজের উপাধ্যাক্ষ প্রফেসর গোলাম জাকারিয়া ,ভোলা জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জহিরুল ইসলাম নকিব, ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন,সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ , জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা অধ্যক্ষ সাফিয়া খাতুন, সদর উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম প্রমুখ। এর আগে মন্ত্রী কলেজ চত্তরে একটি বিজ্ঞান ভবন, বাণিজ্যিক ভবন, প্রশাসনিক ও ছাত্রী হোস্টেল ভবনের উদ্বোধন করেন। পরে ছাত্রদের দাবির প্রেক্ষিতে কলেজের একটি ছাত্র হোষ্টেল ও অডিটরিয়াম নির্মানের ঘোষনা দেন।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page