• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন
শিরোনাম:

রাজশাহীতে মানববন্ধন নিয়ে মিশ্র প্রতিক্রিয়া

আপডেটঃ : মঙ্গলবার, ২৮ আগস্ট, ২০১৮

তানোর ‘রাজশাহী’ প্রতিনিধি॥
রাজশাহীতে একটি কথিত মানববন্ধন নিয়ে রাজনৈতিক অঙ্গন, সচেতন মহল ও জনমনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে উঠেছে সমালোচনার ঝড়। আবার যাদের জন্য মানববন্ধন তারাই মানববন্ধনে অংশগ্রহণ করায় মানববন্ধনের উদেশ্যে নিয়ে এলাকায় মূখরুচোক  নানা গুঞ্জন বইছে।  চলতি বছরের ২৭ আগস্ট সোমবার রাজশাহী মহানগরীর সাহেব বাজার জিরো পয়েণ্টে রাজশাহী শিক্ষক-বর্মচারী সংগ্রাম কমিটির উদ্যোগে ও শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির সমস্বয়ক শফিকুর রহমান বাদশার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই মানববন্ধনে গোদাগাড়ী উপজেলার কোনো শিক্ষা প্রতিষ্ঠানের কোনো শিক্ষক-কর্মচারি অংশগ্রহণ করেননি। প্রত্যক্ষদর্শীরা জানান, শিক্ষক-কর্মচারীদের উদেশ্যে আয়োজিত মানববন্ধনে শিক্ষক-কর্মচারীদের বিষয়ে আলোচনা না করে সরকার দলীয় একজন সাংসদের বিরুদ্ধে বিষোদাগার ও তাকে মনোনয়ন না দেয়ার দাবি করে বক্তব্য দেয়ায় মানববন্ধনের উদেশ্যে নিয়ে শিক্ষক-কর্মচারীসহ জনমনে ব্যাপক অসন্তোষের সৃষ্টি হয়েছে। আবার কেউ বলছে, রাজনৈতিক উদেশ্যে চরিতার্থ করতে একটি বিশেষ মহলের নেপথ্যে সহায়তায় কথিত মানববন্ধন করা হয়েছে।
এদিকে শিক্ষক-কর্মচারি সংগ্রাম কমিটির ব্যানারে আয়োজিত মানববন্ধনে গোদাগাড়ীর কোনো শিক্ষক-কর্মচারি এমনকি শিক্ষক আব্দুর রহমান পরিবারের কোনো সদস্য অংশগ্রহণ না করাই জনমনে প্রশ্ন উঠেছে যারা এই মানববন্ধন আয়োজন করেছে তাদের আসল উদেশ্যে কি ? আবার কেউ বলছে, অধ্যক্ষ আব্দুর রহমান যদি সৎ ও দূর্নীতিমুক্ত মানুষ হয় তাহলে গোদাগাড়ীতে মানববন্ধন বা বিক্ষোভ কর্মসূচি  দিয়ে প্রতিবাদ করতে পারতেন, নিজ প্রতিষ্ঠান না হয় বাদ দিলাম উপজেলার একজন শিক্ষক-কর্মচারীও যেই অধ্যক্ষের পক্ষে কথা বলে না তখন সেই অধ্যক্ষ কতোটা ভাল মানুষ সেটা সহজেই অনুমান করা যায়। কেউ বলছে, অসৎ-দূর্নীতি পরায়ন অধ্যক্ষ আব্দুর রহমানের কাছে থেকে অবৈধ সুবিধা নিয়ে তাকে বাঁচাতে একটি বিশেষ মহল নানা ধরণের অপতৎপরতায় লিপ্ত রয়েছে এটা কি ? সেই অপতৎপরতার অংশ জনমনে ইত্যাদি নানা ধরণের প্রশ্ন উঠেছে। নাম প্রকাশে অনিচ্ছুক গোদাগাড়ী কলেজের এক শিক্ষক বলেন, এই মানববন্ধনের সঙ্গে তাদের কোনো সম্পৃক্ততা নাই। তিনি বলেন, অধ্যক্ষ আব্দুর রহমান কলেজ জাতীয়করণের নামে ও অনার্স বিভাগে শিক্ষক নিয়োগে দূর্নীতির মাধ্যমে কয়েক কোটি হাতিয়ে নিয়েছে, কমিটির সভায় বিষয়টি ধরা পড়ার পর তিনি আতœগোপণ করে বিষয়টি ধামাচাঁপা দিয়ে ভিন্নখাতে প্রভাবিত একটি বিশেষ মহলের নেপথ্যে সহায়তায় নানা অপতৎপরতায় জড়িয়ে পড়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, চলতি বছরের ২৭ আগস্ট সোমবার সকালে গোদাগাড়ী কলেজ এলাকায় এলাকার অভিভাবক ও শিক্ষার্থীরা দূর্নীতিপরায়ন অধ্যক্ষ আব্দুর রহমানের অপসারণ ও শাস্তির দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ