মৌলভীবাজার প্রতিনিধি॥
“মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ চাই” শীর্ষক গণস্বাক্ষর কর্মসূচি উদ্বোধন হয়েছে আজ ২৯ আগষ্ট বুধবার। মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়নের দাবীতে ওয়ার্ল্ড ওয়াইড হোয়াটসঅ্যাপ গ্রুপ ও সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের যৌথ আয়োজনে শহরের রেস্ট ইন হোটেলে অনুষ্ঠিত এ গণস্বাক্ষর কর্মসূচি উদ্বোধন করেন প্রধান অতিথি
মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আজিজুর রহমান। সাংবাদিক ও বিশিষ্ট সমাজসেবক ডাঃ ছাদিক আহমদের সভাপতিত্বে এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব খালেদ চৌধুরী ও শেখ বুরহান উদ্দিন সোসাইটির চেয়ারম্যান মুহিবুর রহমান মুহিব ও যুব সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি আলিম উদ্দিন হালিমের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত গণস্বাক্সর উদ্বোধন অনুষ্ঠানে অতিথি ছিলেন- মৌলভীবাজার সরকারী কলেজের অধ্যক্ষ  প্রফেসর ড. মো. ফজলুল আলী, সদর উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক সৈয়দ নওশের আলী খোকন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমদাদুল হক মিন্টু, বৃটেন প্রবাসী আব্দুল মালিক, বৃটেন প্রবাসী (কাউন্সিলর) মরতুজা আহমদ, বৃটেন প্রবাসী ও ওয়ার্ল্ড ওয়াইড হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্য কামরুজ্জামান, নাজিরাবাদ ইউপির সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন মাতুক, প্রবাসী সাংবাদিক মোস্তাক আহমদ অপু ও জেলা পরিষদের সদস্য জেরিন আক্তার।
বক্তব্য রাখেন- সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের আহবায়ক ও দৈনিক বাংলার দিন পত্রিকার সম্পাদক বকসি ইকবাল আহমদ, সৈয়দ মহসিন আলী ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দা সানজিদা শারমিন, কনকপুর ইউপি চেয়ারম্যান রেজাউর রহমান রেজা, মোস্তফাপুর ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম তাজ, মিডিয়া সমন্বয়ক শাহজাহান আহমদ, জালাল উদ্দিন, মাহমুদুর রহমান, নিখিল তালুকদার, রুহেল আহমদ, এমএ সামাদ, জুয়েল আহমদ, মুজাহিদ আহমদ, তাজুল ইসলাম চৌধুরী, সাংবাদিক মাহফুজ শাকিল, কুতুব উদ্দিন সুহেল প্রমুখ। গণস্বাক্ষর অভিযানে অংশ নিতে মৌলভীবাজার সরকারী মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড হোয়াটসঅ্যাপ গ্রুপের প্রধান উপদেষ্টা ড. ওয়ালি তসর উদ্দিন এমবিই ও এডমিন মোহাম্মদ মকিস মনসুর, প্রবাসী কমিউনিটি লিডার আব্দুর রউফ তালুকদার, আব্দুল মালিক, কামরুজ্জামান খান ও নজরুল ইসলাম আকিবের নেতৃত্বে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত মৌলভীবাজারের ৫০ জন প্রবাসী প্রতিনিধি দল বাংলাদেশে এসে অনুষ্ঠানে অংশ নেন। বক্তারা বলেন- মৌলভীবাজারবাসীর দীর্ঘদিনের দাবী ‘সরকারী মেডিকেল কলেজ। জেলার ২৫ লাখ মানুষ বছরের পর বছর একটি মেডিকেল কলেজের দাবি জানিয়ে আসছেন। দেশ বিদেশে সভা সেমিনার করছেন। আমাদের এ ন্যায্য দাবী না মানলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গণঅনশন কর্মর্সূচিসহ বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হবে। এ কর্মসূচির মিডিয়া সমন্বয়ক শাহজান আহমদ জানান , মৌলভীবাজারের ২৫ লাখ মানুষ বছরের পর বছর একটি মেডিকেল কলেজের দাবী জানিয়ে আসছেন। দেশ-বিদেশে সভা সেমিনার করছেন। প্রত্যেক জেলায় মেডিকেল কলেজ স্থাপনে সরকারের ঘোষণা থাকা সত্তেও, এর কোনো বাস্তবায়ন মৌলভীবাজারবাসী দেখছেন না। তাই, আমরা আমাদের দাবীর পক্ষে জনসম্পৃক্ততা প্রমাণে মাসব্যাপী জেলাজুড়ে গণস্বাক্ষর কর্মসূচি কার্যক্রম শুরু করেছি।

Share Button