টাঙ্গাইলের ভূঞাপুরে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী দুই পক্ষের একই স্থানে কর্মসূচী আহ্বান করায় সেখানে বিশৃঙ্খলা এড়াতে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার সকাল ৭টা হতে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ১৪৪ জারি বলবৎ থাকবে বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ।
জানা যায়, টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু ও স্থানীয় এমপি খন্দকার আসাদুজ্জামানের ছেলে খন্দকার মশিউজ্জামান রোমেলের মাঝে মনোনয়নকে কেন্দ্র করে  বিরোধ চলে আসছিল। নির্বাচন ঘনিয়ে আসায় এখন সেটি প্রকাশ্যে রূপ নিয়েছে।
এদিকে পূর্ব ঘোষিত কর্মসূচী অনুযায়ী ভূঞাপুর উপজেলার জগতপুরা (উত্তর) সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গোপালপুর উপজেলা চেয়ারম্যানের পথসভার আয়োজন করেন। অপরদিকে এমপি গ্রুপের পক্ষে একই দিন ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামিদের ফাঁসির দাবিতে জনসভা ও বিক্ষোভ মিছিলের ডাক দেয়। এর ফলে ওই এলাকায় উত্তেজনা দেখা দিলে প্রশাসন ১৪৪ ধারা জারী করে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ বলেন, গোপালপুর উপজেলা চেয়ারম্যান ও স্থানীয় এমপির ছেলের অনুসারীরা একই বিদ্যালয়ের মাঠে পৃথক কর্মসূচী ডাকায় বিশৃঙ্খলা এড়াতে সকাল থেকে পরবর্তী পরিবেশ স্বাভাবিক না হওয়া পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে।
Share Button