• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:২৯ অপরাহ্ন
শিরোনাম:
সামাজিক কুসংস্কার যক্ষ্মা নিয়ন্ত্রণের প্রচেষ্টাকে বাধাগ্রস্ত করছে প্রধানমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন  লোহিত সাগর পাড়ি দিতে গিয়ে নৌকা ডুবে ৩৩ প্রাণহানি কতজন রোহিঙ্গা ভোটার হয়েছেন, তালিকা চান হাইকোর্ট ফিলিস্তিনের সমর্থনে প্রতিবাদ করায় গণগ্রেপ্তারের মুখে মার্কিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এমন ঘটনা কোনোভাবেই প্রত্যাশিত নয়, সুষ্ঠু বিচার চাই: রিয়াজ নাটোরে চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি-সম্পাদককে অব্যাহতি ইরানে হামলা হলে ইসরায়েলকে নিশ্চিহ্ন করে দেয়া হবে: প্রেসিডেন্ট রাইসি ব্যক্তিগত বিষয়গুলো টেনে আনা লজ্জাজনক: অপু বিশ্বাস কক্সবাজারগামী ঈদ স্পেশাল ট্রেনের ইঞ্জিনসহ ২ বগি লাইনচ্যুত

স্থানীয়দের উদ্যোগে কাঠের সেতু নির্মাণ

আপডেটঃ : বৃহস্পতিবার, ৬ সেপ্টেম্বর, ২০১৮

ভালুকা(ময়মনসিংহ) প্রতিনিধি॥
ময়মনসিংহের ভালুকা উপজেলার মরচী গ্রামে ভাগ্গার খালে স্থানীয়দের উদ্যোগে একটি কাঠের সেতু নির্মাণ করে যোগাযোগের এক অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে।
বৃহস্পতিবার(৬সেপ্টেম্বর) সকালে সেতুটি খুলে দেওয়ায় এখন শত শত মানুষ সেতু পার হয়ে চলাচল করছেন। মরচী ,পাঁচগাও,কাতলামারী তিন গ্রামের বাসিন্দাদের চলাচল করার জন্য ভাগ্গার খালটি প্রায় ৭০ফুট প্রশস্ত। দীর্ঘ দিন ধরে খালের উপে পাড়াপাড়ের কোনো সেতু না থাকায় স্কুলের ছাত্রছাত্রী সহ স্থানীয় মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছিল। কয়েকদিন আগে গ্রামীন উন্নয়ন সমবায় সমিতির সভাপতি মিনহাজের প্রচেষ্টায় আরও গ্রামের আঃ হামিদ, এরশাদ মিয়া, হাফিজুল ইসলাম, খোরশেদ আলম এর নেতৃত্বে স্থানীয়রা খালের উপর একটি কাঠের সেতু নির্মাণের উদ্যোগ নেয়। স্থানীয়ভাবে ও সমিতি হতে ৪০হাজার টাকা সংগ্রহ করে।
গত এক সপ্তাহ যাবত সেতুটি নির্মাণ সম্পন্ন করে বৃহস্পতিবার থেকে সেতুটি উন্মুক্ত করে দেওয়া হয়। সেতু নির্মাণের ফলে স্কুলের শিক্ষার্থীসহ তিন গ্রামের প্রায় ৫ হাজার মানুষের পারাপারের সুবিধা হবে।
সেতু নির্মাণের উদ্যোক্তা মিনহাজ হোসেন বলেন,আমাদের খাল পার হতে আর কোন সমস্যা নেই। ছেলে মেয়ে স্কুলে যেতে পারবে। দীর্ঘদিন সরকারী অফিসে ধরনা দিয়েও ভাগ্গার খালে সেতু নির্মাণ করা সম্ভব হয় নাই। তাই জনগনের কথা চিন্তা করে স্থানীয় যুবকদের নিয়ে টাকা তুলে সেতুটি নির্মাণ করি।
মরচী মধ্যপাড়া দাখিল মাদ্রাসার সুপার মুছা কালিমুল্লাহ বলেন,এই খালের উপর দিয়ে পাঁচগাঁও সানরাইজ উচ্চ বিদ্যালয়,কাতলামারী উচ্চ বিদ্যালয় ,মরচী দাখিল মাদ্রাসা,কাতলামারী প্রাইমারী স্কুল,চকজাবারী বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের অনেক ছাত্রছাত্রী বহু কষ্টে পারাপার করে। বর্তমানে এখানে কাঠের সেতু হওয়ায় তাদের কষ্ট লাঘব হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ