চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে বেসরকারী গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই) ও “ইয়াং বাংলা’র আয়োজনে ‘জয় বাংলা ইয়ুথ আ্যাওয়ার্ড-২০১৮’ নিয়ে ‘প্রেস মিট’ অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার (১১সেপ্টেম্বর) রাত সাড়ে ৭টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস মিট (সংবাদ সম্মেলন) অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক এ জেড এম নুরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন আয়োজক প্রতিনিধি ও শেখ রাসেল ডিজিটাল ল্যাবের জেলা কো-অর্ডিনেটর মাহিদুর রহমান।
বক্তব্যে সিআরআই ও এর উদ্যেগ ইয়াং বাংলা গঠনের প্রেক্ষাপট তুলে ধরে বলা হয়,গত দু’বছরের ন্যয় তৃতীয় বছরেও জয় বাংলা ইয়ুথ আ্যাওয়ার্ড-২০১৮ প্রদানের লক্ষে কার্যক্রম শুরু হয়েছে। এ জন্য নির্ধারিত শর্ত সাপেক্ষে গল্প বা প্রস্তাব পাঠাতে হবে। মুলত: নতুন প্রজন্ম বা তরুনরাই এ কার্যক্রমের লক্ষ্য। নির্ধারিত বিভিন্ন ক্ষেত্রে তাঁদের সাফল্য তুলে ধরে তাঁদেরই পুরস্কৃত করা হবে। কার্য়ক্রমে তরুনদের ব্যপকভাবে সামিল করতে উপজেলা পর্যায় পর্যন্ত বিভিন্নভাবে প্রচারণা শুরু করা হয়েছে। আশা করা হচ্ছে এবার সর্বোচ্চ সংখ্যক অংশগ্রহণকারী পাওয়া যাবে।
মাহিদুর রহমান জানান, চূড়ান্তভাবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি এই কার্যক্রম সফল করতে প্রচারণাসহ তরুনদের বিভিন্নভাবে উৎসাহ ও সহযোগিতা প্রদান করতে গণমাধ্যম কর্মীদের সহযোগিতা কামণা করেন। অনুষ্ঠানে স্কাউটের সহকারী পরিচালক আব্দুর রশিদসহ জেলা পর্য়ায়ে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Share Button