• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন

মির্জা ফখরুল নিউইয়র্কে যাওয়ায় সরকার আতঙ্কিত: মওদুদ

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : শুক্রবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৮

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, জাতিসংঘের মহাসচিবের আমন্ত্রণে বিএনপি মহাসচিব যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে যাওয়ায় সরকার আতঙ্কিত, ঈর্ষান্বিত ও বিব্রত। আমাদের মহাসচিব নালিশ করতে সেখানে যাননি, তিনি বাংলাদেশের প্রকৃত অবস্থা তুলে ধরতে সেখানে গেছেন। বাংলাদেশে বর্তমানে যে অবস্থা বিরাজ করছে- কোনো কারণ ছাড়াই বিরোধীদলের নেতাকর্মীদের যে হামলা, মামলা ও গুম করা হচ্ছে এসব অবস্থা তিনি সেখানে তুলে ধরছেন। আর এটাতেই ক্ষমতাসীন সরকার আতঙ্কিত, ঈর্ষান্বিত ও বিব্রত। আমাদের মহাসচিব ইচ্ছে করে সেখানে জাননি। তাকে জাতিসংঘের মহাসচিব আমন্ত্রণ জানিয়েছেন।
শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত গণগ্রেপ্তার ও বিচার বিভাগের ওপর সরকারের হস্তক্ষেপ বন্ধ এবং নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠনের দাবিতে এক আলোচনা সভায় এ সব কথা বলেন তিনি। নালিশ করতে বিএনপি মহাসচিব যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গেছেন বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যে বক্তব্য দিয়েছেন, তার প্রতিক্রিয়ায় মওদুদ একথা বলেন।
তিনি বলেন, এই সরকারের উদ্দেশ্য অত্যন্ত খারাপ। সুষ্ঠু নির্বাচন তারা কোনোভাবেই চান না। তারা এখনও মনে করছে আবারও একদলীয়ভাবে ক্ষমতায় আসবে। কিন্তু এটা তাদের দুঃস্বপ্ন যা কোনোভাবেই সম্ভব নয়। কারণ, ২০১৪ সালের পুনরাবৃত্তি এ দেশে আর হবে না।
মওদুদ বলেন, সরকারকে সংলাপ করতে বাধ্য করা হবে। আমরা সমস্ত জাতিকে ঐক্যবদ্ধ করার চেষ্টা করছি। সেই প্রক্রিয়ায় আমরা অনেকটাই এগিয়েছি। সরকার সংলাপ না করলে রাজপথে তাদেরকে জবাব দেয়া হবে। কঠোর কর্মসূচির মাধ্যমে এমন পরিস্থিতি সৃষ্টি হবে তখন সরকার বাধ্য হবে সংলাপের মধ্য দিয়ে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করতে।
জাতীয় ঐক্য হবেই জানিয়ে তিন বলেন, জাতীয় ঐক্য নিয়ে বিভ্রান্ত হওয়ার কোনো অবকাশ নেই। জাতীয় ঐক্য হবেই। ক্ষমতাসীনরা ছাড়া সকল রাজনৈতিক দল আজকে একটা পয়েন্টে ঐক্যমত যে, নির্বাচন হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে।
আলোচনা সভায় বিএনপির ভাইস-চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, জাতীয় পার্টি (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিঙ্কন, সাইদ আহমেদ আসলাম, সাইদুর রহমান প্রমুখ বক্তব্য দেন।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page