• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন

অসুস্থ ৭০০ জনেরও বেশি : অতিরিক্ত মাদকের কারণে সিডনিতে দুজনের মৃত্যু

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : সোমবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৮

অস্ট্রেলিয়ার সিডনির পেনরিথে ডেফকন ওয়ান সংগীত উৎসবে অতিরিক্ত মাদক সেবনের কারণে মারা গেছেন দুজন দর্শক। অসুস্থ হয়ে পড়েছেন কয়েক শ দর্শক। শেষ খবর পাওয়া পর্যন্ত দুজনের মৃত্যুর খবর ও ৭০০ জনেরও বেশি অসুস্থ হওয়ার কথা নিশ্চিত করেছে নিউ সাউথ ওয়েলস রাজ্য পুলিশ। অসুস্থদের রাজ্যের বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে। তাদের মধ্যে অনেকেরই অবস্থা গুরুতর। মৃত দুজনের একজন নারী (২১) ও একজন পুরুষ (২৩)।

নয় বছরের ধারাবাহিকতায় গতকাল ১৫ সেপ্টেম্বর পেনরিথে এ উৎসবের আয়োজন করা হয়। অতিরিক্ত মাদক সেবনের ফলে এ দুর্ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে জানিয়েছে রাজ্য পুলিশ। এ দুর্ঘটনার পরপরই নিউ সাউথ ওয়েলস রাজ্যের প্রিমিয়ার (মুখ্যমন্ত্রী) গ্লাডিস বেরেজিক্লিয়ান সাময়িকভাবে সকল নৃত্য ও সংগীত উৎসব বন্ধ ঘোষণা করেন।

এবারের ডেফকন ওয়ানের আসরে প্রায় ৩০ হাজার দর্শনার্থী উপস্থিত ছিলেন। পুলিশ মাদক সরবরাহের অভিযোগে দুজন কিশোর বয়সীসহ ১০ জনকে আটক করেছে। তাদের কাছে ভারী মাত্রার অবৈধ মাদকদ্রব্য পাওয়া যায়। পুলিশ ধারণা করছে, আটককৃত ব্যক্তিদের কাছ থেকেই মাদকগুলো অন্যদের কাছে ছড়িয়ে পড়ে। তবে মাদকগুলোতে বিষাক্ত কিছু রয়েছে কিনা তা পরীক্ষা করতে দেওয়া হয়েছে।

এ দিকে ঘটনার ভয়াবহতায় প্রিমিয়ার গ্লাডিস বেরেজিক্লিয়ান শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘ঘটনাটি একদম দুঃখজনক। এভাবে তরুণ জীবনগুলো বিপন্ন হয়ে উঠল।’ এ ধরনের উৎসবের ওপর ক্ষোভ প্রকাশ করে তিনি আরও বলেন, ‘মাদকের বিষয়ে শূন্য সহনশীলতা নীতি অনুসরণ করব আমরা। সিডনি বা নিউ সাউথ ওয়েলসসহ কোনো জায়গাতেই এ ধরনের উৎসব আমরা দেখতে চাই না। তা বন্ধ করতে আমাদের যা করতে হয় আমরা তাই করব।’

তথ্যসূত্র: দ্য সিডনি মর্নিং হেরাল্ড

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page