• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

এশিয়ার সুপ্রিম অডিট ইনস্টিটিউশনের পর্ষদ সদস্য হলো বাংলাদেশ

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮

৩ বছরের জন্য সুপ্রিম অডিট ইনস্টিটিউশনন্স অব এশিয়ার পরিচালনা পর্ষদ সদস্য নির্বাচিত হয়েছে বাংলাদেশ। ভিয়েতনামের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

 

ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে ১৯ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হয় সুপ্রিম অডিট ইনস্টিটিউশন্স অব এশিয়া (এএসওএসএআই) এর ১৪তম অধিবেশন। এতে মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মো. মুসলিম চৌধুরীর নেতৃত্বে ৬ সদস্যের একটি দল বাংলাদেশের প্রতিনিধিত্ব করে।

 

অধিবেশনে ভোটাভুটির মাধ্যমে ৫টি দেশকে নতুন পরিচালনা সদস্য নির্বাচিত করা হয়। উপস্থিত মোট ৩৮ ভোটের ২৫টি পেয়ে নির্বাচিত হয় বাংলাদেশ। নির্বাচিত অন্য ৪ পর্ষদ সদস্য হলো ইন্দোনেশিয়া, নেপাল, কুয়েত ও রাশিয়া। নতুন সদস্যরা ২০১৮ থেকে ২০২১ মেয়াদকালে দায়িত্ব পালন করবে।

 

বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্যরা হলেন, মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মো. মুসলিম চৌধুরী, মহাপরিচালক মো. আফতাবুজ্জামান, ফিনামস পরিচালক ফারমিন মওলা, অতিরিক্ত মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মো. নওশাদ হোসাইন, সহকারী মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মো. ফিরোজ খান এবং ভিয়েতনামে বাংলাদেশ রাষ্ট্রদূত সামিনা নাজ।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page