• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন

বাংলাদেশের বিপক্ষে কঠিন পরীক্ষায় পড়তে হবে পাকিস্তানকে : আকরাম

আপডেটঃ : মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮

এশিয়া কাপের সুপার-ফোর পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানকে কঠিন পরীক্ষায় পড়তে হবে বলে মনে করছেন দেশটির সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম।আগামীকাল বুধবার আবুধাবিতে সুপার ফোরের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও পাকিস্তান। এ ম্যাচের বিজয়ী দল ভারতের বিপক্ষে  খেলবে ফাইনাল।
এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে নিজ দল পাকিস্তানকে নিয়ে চিন্তিত আকরাম। পাকিস্তান দলকে কিছুটা ভীতসন্ত্রস্ত মনে হচ্ছে উল্লেখ করে সাবেক এ পেস গ্রেট বলেন, ‘বাংলাদেশের বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হবে। কারণ, পাকিস্তানের পারফরমেন্সে আমি হতাশ। পাকিস্তানের এই দলটিকে আমার ভীতসন্ত্রস্ত মনে হচ্ছে।’
হংকং-এর বিপক্ষে ৮ উইকেটে জয় দিয়ে এবারের এশিয়া কাপে যাত্রা শুরু করে পাকিস্তান। তবে গ্রুপ পর্বে পরের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে অসহায় আত্মসমর্পণ করে পাকিস্তান। ভারতের কাছে ৮ উইকেটে হারার পরও এক জয়েই সুপার-ফোরে ওঠে পাকিস্তান।
গ্রুপ পর্বের মতো সুপার-ফোরেও জয় দিয়ে যাত্রা শুরু করে পাকিস্তান। যুদ্ধবিধ্বস্ত দেশ আফগানিস্তানকে ৩ উইকেটে হারায় তারা। এতে ভারতের বিপক্ষে সুপার-ফোরের ম্যাচের আগে আত্মবিশ্বাসী হয়ে ওঠে পাকিস্তান। কিন্তু আত্মবিশ্বাসী পাকিস্তানের সামনে বিধ্বংসী রূপ ধারণ করে ভারত। দুই ওপেনার শিখর ধাওয়ান ও রোহিত শর্মার জোড়া সেঞ্চুরিতে পাকিস্তানকে আবারো হারায় ভারত। এবার হারের ব্যবধান ৯ উইকেটে। পাকিস্তানের বিপক্ষে উইকেটের হিসেবে সবচেয়ে বড় ব্যবধানে জয় টিম ইন্ডিয়ার।
ভারতের কাছে হেরে এশিয়া কাপের ফাইনাল নিয়ে চিন্তায় পড়ে গেছে পাকিস্তান। ফাইনালে খেলতে হলে সুপার ফোরের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জয় ছাড়া অন্য কোন পথ খোলা নেই পাকিস্তানের। তবে বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি পাকিস্তানের জন্য সহজ হবে না বলে মনে করেন দেশটির সাবেক বাঁ-হাতি  পেসার আকরাম।
তিনি বলেন, ‘বাংলাদেশ যথেষ্ট শক্তিশালী দল। পাকিস্তানের জন্য ম্যাচটা সহজ হবে না। ছেলেদের একটা কথাই বলবো। ফলের কথা না ভেবে নির্ভীক ক্রিকেট খেলো। চাপ মুক্ত হয়ে খেলতে হবে। নয়তো বাংলাদেশের বিপক্ষে জয় পাওয়া কঠিন হয়ে যাবে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ