প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, শিক্ষা উন্নয়ন ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশ আজ বিশ্বপরিমণ্ডলে অনুসরণীয় মডেল। দেশ খাদ্যে সম্পূর্ণতা অর্জন করেছে। প্রতিবেশী দেশের তুলনায় উন্নয়নের সব সূচকে এগিয়ে আছে। বঙ্গবন্ধুর জন্ম না হলে যেমন দেশ স্বাধীন হতো না, তেমনি শেখ হাসিনার জন্ম না হলে যুদ্ধাপরাধীর বিচার হতো না।
তিনি বলেন, দেশ আজ কলঙ্কমুক্ত হয়েছে। উন্নয়নে দেশকে এমন একটি স্তরে নিয়ে গেছেন যে শেখ হাসিনা শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, তিনি আজ বিশ্বের কাছে অনুসরণীয় নেত্রী।
মন্ত্রী আজ বৃহস্পতিবার রাজধানীর কলাবাগানে লেক সার্কাস উচ্চ বিদ্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
কেন্দ্রীয় শিশু মেলার সভাপতি শিরিন আক্তার মঞ্জুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মিজানুর রহমান, শিক্ষাবিদ দুর্গাদাস ভট্টাচার্য্য বক্ততা করেন।
মন্ত্রী বলেন, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছে। বর্তমান সরকারের ধারাবাহিকতা অব্যহত থাকলে ২০৪১ সালের মধ্যে দেশ উন্নত বিশ্বের সারিতে উন্নীত হবে। তাই শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য দেশবাসীর প্রতি মন্ত্রী আহ্বান জানান।
Share Button