• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

বিশ্ব জঙ্গিবাদের চ্যালেঞ্জ রুখে দাঁড়াতে হবে: শিক্ষামন্ত্রী

আপডেটঃ : শনিবার, ১৩ অক্টোবর, ২০১৮

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিশ্ব জঙ্গিবাদের চ্যালেঞ্জ মোকাবেলায় ঐক্যবদ্ধভাবে দাঁড়ানোর জন্য মুসলিম দেশগুলোর প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন।
আজ শনিবার মরক্কোতে আইসেসকো’র সদরদপ্তর রাবাতে ইসলামিক এডুকেশনাল সায়েন্টিফিক এন্ড কালচারাল অরগানাইজেশন (আইসেসেকো)’র দু’দিনব্যাপী ১৩তম সেসনের উদ্বোধনী দিনে বক্তৃতায় এ আহ্বান জানান শিক্ষামন্ত্রী। তিনি বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।
নুরুল ইসলাম নাহিদ তার বক্তৃতায় মুসলিম উম্মাহর শান্তি ও ঐক্য প্রতিষ্ঠায় আঞ্চলিক সহযোগিতার ওপর গুরুত্বারোপ করেন।
মিয়ানমার থেকে আসা ১১ লাখ রোহিঙ্গা শরণার্থীকে আশ্রয় দেয়ায় বিশ্ব নেতৃত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন এ কথা উল্লেখ করে তিনি এসব রোহিঙ্গাকে যথা শিগগিরই তাদের নিজ দেশে প্রত্যাবর্তনে মিয়ানমারের ওপর অধিকতর চাপ অব্যাহত রাখার জন্য সদস্য দেশগুলোর প্রতি আহ্বান জানান।
নির্ধারিত সময়ের মধ্যে এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনে বর্তমান সরকারের উল্লেখযোগ্য কর্মকান্ডের কথা তুলে ধরে তিনি বলেন, মানসম্মত শিক্ষা, স্বাস্থ্য, দারিদ্র্য বিমোচনসহ বিভিন্ন খাতে বাংলাদেশের অগ্রগতি ও উন্নতি হয়েছে।
দু’দিনব্যাপী এ সম্মেলনে আইসেসকোভুক্ত ৫৪টি রাষ্ট্রের মন্ত্রী ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। সম্মেলনে বাংলাদেশের রাষ্ট্রদূত মিস লায়লা সুলতানা এবং বাংলাদেশ ইউনেস্কো কমিশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল মনজুর হোসেন যোগ দেন। বাসস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ