• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন

অবশেষে গুচ্ছ কলি সাংস্কৃতিক ক্লাবের সহযোগিতায় বিবাহ হলো খাদিজার

আপডেটঃ : সোমবার, ১৫ অক্টোবর, ২০১৮

রংপুর অফিস॥
নাভীর গন্ধ ছড়িয়ে আছে এই গ্রামের কোলে তাই ভাবিয়া হিংসা বিদ্ব্যেষ যাবো আমি ভুলে এই শ্লোগান সামনে রেখে গুচ্ছ কলি সাংস্কৃতিক ক্লাবের সহযোগিতায় খাদিজার বিবাহ সম্পন্ন হলো।
রংপুরের পীরগাছা উপজেলার রতনপুর গ্রামের ভুমিহীন দেলোয়ারের পরিবারকে দেখার কেউ ছিলো না । ক্লাবের অনুসন্ধানী টিম খুঁজে পায় তাদের ।
গতকাল সোমবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, পীরগাছা উপজেলার ছাওলা ইউনিয়নের রতনপুর গ্রামের ভুমিহীন দেলোয়ার। বৃধ্য মা, দুই মেয়ে এক ছেলে, স্বামী স্ত্রী নিয়ে তার পরিবারের মাথা গুজাবার ঠাই ও চাল নেই তার। বিয়ের উপযুক্ত কন্যা ঘরে থাকায় দিশা হারা ছিল দেলোয়ার ।
ক্লাবের সাধারণ সম্পাদক শাজাহান সরকার জানান, আগামী দিনেও সমাজের যে সব গরীব অসহায় পরিবার আছে তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে দায়িত্ব নেয় খাদিজার বিয়ের।
জানা গেছে, ভুমিহীন দেলোয়ারে মেয়ে খাদিজা আক্তারকে যৌতুক বিহীন বিবাহ বন্ধনে আবধ্য হয়েছেন কাউনিয়া উপজেলার মধুপুর গ্রামের মৃত: আবুল হেসেন এর ছেলে আতিকুর রহমান । ভুমিহীন দেলোয়ার বলেন, আমি মাছ বিক্রি করে খাই । বর্তমানে সব জায়গায় মাছের খামার হওয়ায় অতি কষ্টে বৃধ্য মা, স্ত্রী ও দুই মেয়ে এক ছেলে সন্তানকে নিয়ে জীবন যাপন করছি। আমার থাকার কোন ঘর নেই কুড়ের ঘড়ে থাকি মেয়ে বিবাহ উপযুক্ত হলেও বিবাহ দেওয়ার মত খমতা নেই তার । পরে ক্লাবের ৪০ জন সদস্য মিলে অনুষ্ঠানের আয়োজন করে খাদিজাকে যৌতুক ছাড়া বিবাহ দেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ