বেআইনিভাবে আমদানিকৃত ভেজাল গুঁড়ো দুধ ও জুসসহ তিন ট্রাক খাদ্যপণ্য জব্দ করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক)।
বুধবার দুদকের অভিযোগকেন্দ্রে (১০৬) আগত একটি অভিযোগের প্রেক্ষিতে দুদকের এনফোর্সমেন্ট টিম রাজধানীর তেজগাঁওয়ে এ অভিযান চালায়। অভিযানে দুদকের সহকারী পরিচালক সেলিনা আখতার মনির নেতৃত্বে বিএসটিআইর চার কর্মকর্তা ও ৫ পুলিশ সদস্য অংশ নেন। অভিযানের পর জব্দকৃত খাদ্যপন্য ডিএমপির ম্যাজিস্ট্রেটের কাছে হস্তান্তর করেছে দুদক।
দুদক জানায়, দুদকের টিম গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীর তেজগাঁও এলাকায় অবস্থিত ‘রুট টু মার্কেট ইন্টারন্যাশনাল’ নামের একটি প্রতিষ্ঠানে এ অভিযান চালায়। এ সময়ের মধ্যে ওই প্রতিষ্ঠান থেকে বেআইনিভাবে আমদানিকৃত প্রায় তিন ট্রাক গুঁড়ো দুধ, জুস ও অন্যান্য খাদ্যপণ্য জব্দ করা হয়। পরে সেগুলো ডিএমপির ম্যাজিস্ট্রেটের কাছে হস্তান্তর করা হয়। শেষ খবর পাওয়া পর্যন্তঅবৈধ খাদ্যদ্রব্য ধ্বংসের প্রক্রিয়া চলছিল।
অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘ভেজাল, অনৈতিক ও ক্ষতিকর খাদ্য, ঔষধ ও পণ্যের ব্যবসা করে এক শ্রেণির ব্যবসায়ী অবৈধভাবে বিপুল অর্থের মালিক হচ্ছে এবং এ অর্থ অনৈতিক পথে ব্যয় করছে। দুদক এ অভিযানের মাধ্যমে এসব দুর্নীতি বন্ধ করতে চায়, জনগণকে সচেতন করতে চায় এবং বিএসটিআইর প্রাতিষ্ঠানিক দুর্নীতি দূর করতে চায়।’
Share Button