• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন
শিরোনাম:
ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ার জ্বালানি স্থাপনায় আগুন জিম্বাবুয়ে শক্তিশালী দল ঘোষণা বাংলাদেশ সফরের জন্য মন্ত্রী-এমপিদের স্বজনরা দলীয় নির্দেশনা না মানলে ব্যবস্থা: কাদের সামাজিক কুসংস্কার যক্ষ্মা নিয়ন্ত্রণের প্রচেষ্টাকে বাধাগ্রস্ত করছে প্রধানমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন  লোহিত সাগর পাড়ি দিতে গিয়ে নৌকা ডুবে ৩৩ প্রাণহানি কতজন রোহিঙ্গা ভোটার হয়েছেন, তালিকা চান হাইকোর্ট ফিলিস্তিনের সমর্থনে প্রতিবাদ করায় গণগ্রেপ্তারের মুখে মার্কিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এমন ঘটনা কোনোভাবেই প্রত্যাশিত নয়, সুষ্ঠু বিচার চাই: রিয়াজ নাটোরে চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি-সম্পাদককে অব্যাহতি

সৌদি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকালে

আপডেটঃ : সোমবার, ২২ অক্টোবর, ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সাম্প্রতিক সৌদি আরব সফর সম্পর্কে আজ সোমবার সংবাদ সম্মেলন করবেন। প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি ইহসানুল করিম জানান, সোমবার বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।
সৌদি বাদশা ও দুটি পবিত্র মসজিদের খাদেম সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে প্রধানমন্ত্রী গত ১৬ থেকে ১৯ অক্টোবর সৌদি আরবে চারদিনের সরকারি সফর করেন। এ সফরে প্রধানমন্ত্রী রিয়াদের রাজপ্রাসাদে সৌদী বাদশার সঙ্গে সাক্ষাৎ করেন এবং তার সম্মানে আয়োজিত এক মধ্যাহ্ন ভোজে অংশ নেন।
প্রধানমন্ত্রী সৌদি যুবরাজ, উপ-প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মাদ বিন সালমান বিন আব্দুল আজিজের সঙ্গে এক বৈঠকে দ্বিপক্ষীয় পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।
তিনি কাউন্সিল অব সৌদি চেম্বার ও রিয়াদ চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দের সঙ্গেও বৈঠক করেন। উক্ত বৈঠকে ঢাকা ও রিয়াদের মধ্যে শিল্প ও বিদ্যুৎ খাতে সহযোগিতা সংক্রান্ত পাঁচটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়।
প্রধানমন্ত্রী রিয়াদে ডিপ্লোমেটিক কোয়ার্টার্সে বাংলাদেশ চ্যান্সেরি বিল্ডিং-এর উদ্বোধন করেন এবং তিনি জেদ্দায় বাংলাদেশ কনসুলেট জেনারেল-এ চ্যান্সেরি বিল্ডিং এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। শেখ হাসিনা মক্কা শরীফে পবিত্র ওমরাহ পালন এবং মদীনায় মসজিদে নববীতে মহানবী হযরত মুহাম্মাদ (সা.)-এর পবিত্র রওজা শরীফ জিয়ারত করেন। বাসস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ