• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন

জাতীয় সংসদে কালাকানুন পাসের হিড়িক চলছে: রিজভী

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৫ অক্টোবর, ২০১৮

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, জাতীয় সংসদে কালাকানুন পাসের হিড়িক চলছে। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের পর জাতীয় সংসদে এখন পর্যন্ত ২৩টি অধিবেশন বসেছে। এর মধ্যে প্রায় ২০০ আইন পাস হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে নিরঙ্কুশ একনায়কতন্ত্র প্রতিষ্ঠার জন্যই এ গণবিরোধী খারাপ আইনগুলো পাস করিয়েছেন।
আজ বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।
তিনি বলেন, গত অধিবেশনেও মিডিয়া নিয়ন্ত্রণ ও মানুষের কণ্ঠরোধ করার জন্য ডিজিটাল নিরাপত্তা আইনসহ সর্বোচ্চ সংখ্যক ১৮টি আইন পাস করা হয়েছে। চলতি অধিবেশনেও চলছে নতুন নতুন আইন পাসের তোড়জোড়।দেশের রাজনীতিসহ গোটাদেশকে কব্জায় নিতে সরকার এত কালো আইন পাস করে রেকর্ড গড়তে চলেছে। প্রধানমন্ত্রী নির্বাচন কমিশনকে দিয়ে আরপিও সংশোধনের প্রস্তাব তুলেছেন যা, চলতি সংসদে পাস করতে তোড়তোড় চলছে।
‘আবার ক্ষমতায় আসলে তারেক রহমানকে দেশে এনে সাজা কার্যকর করা হবে ‘-প্রধানমন্ত্রীর এ বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, আবারও প্রমাণিত হলো রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থই করতে চান। শুধুমাত্র রাজনৈতিক প্রতিপক্ষকে নির্মূল করাটাই হচ্ছে মূল লক্ষ্য।
তিনি বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার কথা বলায় ডা. জাফরুল্লাহ চৌধুরীর মতো বীর মুক্তিযোদ্ধার বিরুদ্ধে একের পর এক মামলার হিড়িক চলছে। বুধবার তার বিরুদ্ধে চুরির মামলাও দায়ের করা হয়েছে। আমরা সুস্পষ্টভাবে বলে রাখি জনগণের এজলাসে বিচারের মুখোমুখি হতে ক্ষমতাসীনরা যেন প্রস্তত থাকে।
তিনি বলেন, শেখ হাসিনা যত দিন ক্ষমতায় আছেন ততদিন গণবিরোধী কাজের সমালোচনাও করা যাবে না। দুর্নীতির বিরুদ্ধে কথা বলা যাবে না, ব্যাংক লুটের কথা বলা যাবে না, অপকর্মের কথা বলা যাবে না, গুম ও গুপ্ত হত্যার কথা বলা যাবে না।
রিজভী বলেন, আমি জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে আবারও আহ্বান জানাচ্ছি ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে মানুষের বাকস্বাধীনতা ফিরিয়ে দিন। জাতীয় সম্প্রচার নীতি-২০১৮ এর মতো একের পর এক জঘন্য কালা কানুন তৈরি থেকে সরে আসুন।
রিজভী বলেন, যতই কালাকানুন করা হোক না কেন, তথ্যপ্রযুক্তির উৎকর্ষের যুগে অনিয়ম, দুর্নীতি, অপকর্ম ঢেকে রাখা যাবে না। এসময় তিনি বিভিন্ন জেলায় বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তারের তথ্য তুলে ধরেন।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page