• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:২২ অপরাহ্ন

শিপিং কর্পোরেশনকে অত্যাধুনিক করতে ব্যবস্থা গ্রহণের সুপারিশ কমিটির

আপডেটঃ : রবিবার, ২৮ অক্টোবর, ২০১৮

নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি বাংলাদেশ শিপিং কর্পোরেশনকে অত্যাধুনিক একটি সংস্থায় উন্নীত করার লক্ষ্যে যে ধরনের জাহাজ দরকার তা সংগ্রহ করার প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।
আজ রবিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এ কমিটির এক বৈঠক থেকে এ সুপারিশ করা হয়। দশম জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির এটি ছিল ৬০তম বৈঠক।
কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, মো. আব্দুল হাই, এম আব্দুল লতিফ, মো. আনোয়ারুল আজীম (আনার) এবং মমতাজ বেগম এডভোকেট বৈঠকে অংশগ্রহণ করেন।
নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ সব সংস্থার গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে বৈঠকে বিস্তারিত আলোচনা করা হয়।কমিটি আগামী একাদশ সংসদে নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত যে কমিটি গঠিত হবে সে কমিটিকে পুরাতন কমিটির সিদ্ধান্তসমূহ বিবেচনা করে বাস্তবায়নের উদ্যোগ নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করে।
এছাড়াও বৈঠকে বাংলাদেশের প্রত্যেক উপজেলার নদীর পাড়ে একটি ইকোপার্ক স্থাপনের সুপারিশ করে কমিটি।নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধানগণসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন। বাসস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ