• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন
শিরোনাম:

নির্বাচনী প্রচারনায় গিয়ে বাল্যবিয়ে রুখে দেওয়ায় নাদিয়ার দায়িত¦ নিলেন রোকেয়া প্রাচী

আপডেটঃ : সোমবার, ২৯ অক্টোবর, ২০১৮

ফেনী প্রতিনিধি॥
বাল্যবিয়ে রুখে দেওয়ায় ফেনীর সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের তাকিয়া বাজার এলাকার কিশোরী নাদিয়া সুলতানা সামিয়ার পড়ালেখার দায়িত্ব নিলেন ফেনী-৩ আসনের (সোনাগাজী- দাগনভূঁঞা) মনোনয়ন প্রত্যাশী  মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রোকেয়া প্রাচী। রোববার (২৮ অক্টোবর) বিকেলে নৌকার নির্বাচনী  প্রচারনায় গিয়ে কিশোরী নাহিদার গ্রামের বাড়িতে যান তিনি এবং রাত ৮.০০ টা পর্যন্ত অবস্থান করেন। এ সময় তিনি ওই কিশোরীর কাছে বাল্যবিয়ে রুখে দেওয়ার গল্প শোনেন ও সাহসিকতার জন্য তাকে ধন্যবাদ জানান।
পরে কিশোরী নাহিদার পড়ালেখার দায়িত্ব নেওয়ার ঘোষণা দেন তিনি। এছাড়াও তিনি স্থানীয় ওসমানীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে কথা বলে আগামী জানুয়ারি মাসে অষ্টম শ্রেণিতে নাহিদাকে ভর্তি করার বিষয়টি নিশ্চিত করেন। এর আগে গত ১৩ অক্টোবর কিশোরী নাহিদা বিয়ের পিঁড়ি থেকে পালিয়ে প্রশাসনের হস্তক্ষেপ বাল্য বিয়ে বন্ধ করে। এদিকে রোকেয়া প্রাচী সোনাগাজী উপজেলার ওসমানিয়া হাই স্কুলের শিক্ষার্থীদের আদর্শ নাগরিক হওয়ার শপথ বাক্য পাঠ করান। এ সময় তিনি নারী শিক্ষার গুরুত্ব তুলে ধরে প্রচারণা চালান তার নির্বাচনী আসন উপজেলার তাকিয়া বাজারে।
রোকেয়া প্রাচী ছাত্রীদের উদ্দেশে বলেন, বাল্যবিয়েকে না বলতে হবে। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা পড়া লেখার খরচ দিচ্ছেন। তাহলে কেন পড়া লেখা বন্ধ করে বাল্যবিয়ে দেওয়া হবে। বাংলাদেশের নারীরা এখন পিছিয়ে নেই। সরকারের শীর্ষ পর্যায় থেকে শুরু করে সব জায়গায় নারীদের ভালো অবস্থান রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ