ভারতের প্রধানমন্ত্রীকে কড়া ভাষায় আক্রমণ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। রাহুলের দাবি, রাফাল নিয়ে তদন্ত হলে নিজেকে বাঁচাতে পারবেন না মোদি। আজ শুক্রবার তিনি এসব কথা বলেন।
রাহুল আরো বলেন, দুর্নীতি ধামাচাপা দিতে সিবিআই প্রধান অলোক বরমাকেও সরানো হয়েছে।
গত কয়েক মাস ধরে কংগ্রেস নেতারা রাফাল যুদ্ধ বিমান কেনার চুক্তি নিয়ে কড়া ভাষায় আক্রমণ চালাচ্ছে। ইতিমধ্যে রাফাল যুদ্ধবিমানের দাম জানানোর জন্য মোদি সরকারকে নির্দেশ দিয়েছে ভারতের সুপ্রিম কোর্ট। এরপর থেকে চাপ বেড়েছে কেন্দ্রীয় সরকারের উপর।
আজ নয়াদিল্লিতে সাংবাদিক বৈঠক করে সেই চাপ আরও বাড়ালেন রাহুল। তার অভিযোগ, অনিল অম্বানীর সংস্থাকে চাঙ্গা করতেই তাতে ২৮৪ কোটি টাকার বিনিয়োগ করেছে ফরাসি সংস্থা দাসো। পরে সেই টাকা দিয়ে জমি কিনেছিল অনিল অম্বানীর সংস্থা।
দাসো-র সিইও বলেছিলেন, ওই সংস্থার কাছে জমি আছে বলেই হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেড (এইচএএল)-এর পরিবর্তে তাতে বিনিয়োগ করেছেন তারা।
তবে এ নিয়ে রাহুলের প্রশ্ন, লোকসানে চলতে থাকা অনিল অম্বানীর সংস্থায় কেন বিনিয়োগ করবে দাসো। তিনি আরো দাবি করেন, নিরাপত্তা সংক্রান্ত কোনও চুক্তি করতে হলে তাতে ওই বিষয়ক ক্যাবিনেট কমিটির অনুমোদন লাগে। কিন্তু তা করা হয়নি।
ফ্রান্সের সঙ্গে রাফাল নিয়ে চুক্তির সময় তৎকালীন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পর্রীকরও সিদ্ধান্ত নেননি মোদি সরকার।রাহুলের দাবি, সে সমস্ত সিদ্ধান্তই নিয়েছেন নরেন্দ্র মোদি।
তবে রাহুল তার এত অভিযোগের কোন প্রমাণ দেখাতে পারেননি। তথ্যসূত্র: এনডিটিভি/আনন্দবাজার।
Share Button