• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন

সংলাপ শেষ না হওয়া পর্যন্ত তফসিল না দিতে ইসিকে চিঠি ঐক্যফ্রন্টের

আপডেটঃ : শনিবার, ৩ নভেম্বর, ২০১৮

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপ শেষ না হওয়া পর্যন্ত একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা না করতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে চিঠি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।
আজ শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে গণফোরামের প্রশিক্ষণবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক ঐক্যফ্রন্টের অন্যতম নেতা কামাল হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) দপ্তরে পৌঁছে দেন।
চিঠিতে বলা হয়, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে বিভিন্ন রাজনৈতিক দলের সংলাপ অব্যাহত আছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানিয়েছেন, ৮ নভেম্বরের পরে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে প্রধানমন্ত্রীর আবারও সংলাপের বিষয়টি বিবেচনায় রয়েছে। জাতীয় ঐক্যফ্রন্ট প্রধানমন্ত্রীর সঙ্গে আবারও সংলাপে বসার ব্যাপারে ইচ্ছুক। এই প্রেক্ষাপটে আমরা মনে করি যে, তফসিল ঘোষণার ক্ষেত্রে সিদ্ধান্ত নেওয়ার বিষয়টি রাজনৈতিক প্রক্রিয়া, বিশেষ করে, প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপ শেষ না হওয়া পর্যন্ত ইসির অপেক্ষা করাই শ্রেয়।’
তফসিল ঘোষণার ক্ষেত্রে এমন অপেক্ষা রাজনৈতিক দল ও জনগণের মধ্যে ইসির প্রতি আস্থা বাড়ানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ