• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন

রংপুরে পোল্ট্রি সেক্টরে নিরাপদ খাদ্য বিষয়ে কর্মশালা

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : সোমবার, ১২ নভেম্বর, ২০১৮

রংপুর অফিস॥
ফুড সেফটি গভারনেন্স ইন পোল্ট্রি সেক্টর প্রকল্পের আওতায় কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশে (ক্যাব), এর আয়োজনে নিরাপদ খাদ্য সুশাসন, ভূমিকা ও দায়িত্ব বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে । গতকাল সোমবার সকালে পাবলিক লাইব্রেরি সম্মেলন কক্ষে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন রংপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো: মাহাবুবুল আলম ।
কর্মশালায় ক্যাব, রংপুর জেলা কমিটি সভাপতি মো: আব্দুর রহমান এর সভাপতিত্বে বক্তব্য দেন
রংপুর সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো: সরোয়ার হোসেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ দপ্তর সহকারী পরিচালক মো: শেখ সাদী ।
এতে রংপুর সরকারি হাঁস মুরগীর খামার পোল্ট্রি উন্নয়ন কর্মকর্তা ফজলুল করিম বিভিন্ন বিষয় ওপর মূল্যবান তথ্য উপস্থাপন করেন ।
জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো: মাহাবুবুল আলম প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, পোল্ট্রি সেক্টরে নিরাপদ খাদ্য নিশ্চিত করার জন্য প্রতিটি সেক্টরের দায়িত্ব । যেমন এন্টিবায়োটিক ব্যবহারের পরিবর্তে আমরা যেন বায়োসিকিউরিটি পদ্ধতি মেনে চলি এতে আমাদের খরচ কমবে এবং নিরাপদ পোল্ট্রি উৎপাদনে বিশেষ ভূমিকা রাখবে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ দপ্তর সহকারী পরিচালক মো: শেখ সাদী বক্তব্য তিনি বলেন, আমরা যারা পোল্ট্রি খাদ্য বিক্রির সাথে জড়িত আছি তারা যেন অবশ্যই খাদ্যের গুণগত মান ও খাদ্যের ভেজাল আছে কি না সে বিষয়ে নিশ্চিত হয়ে বিক্রি করতে হবে।
এসময় কর্র্মশালায় উপস্থিত ছিলেন রংপুর পোল্ট্রি শিল্প মালিক সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা মো: আকবর হোসেন,ক্যাব জেলা কমিটির সম্পাদক মো: আহসান উল-হক তুহিন,ক্যাব মহানগর শাখার সম্পাদক আব্দুর রহমান রাসেল প্রমুখ । কর্মশালায় বিভিন্ন ফিড ব্যবসায়ী, খামারী, মুরগি বিক্রেতা, পেরাভেট, এনজিও প্রতিনিধি, সংবাদিক ও কনজুমারস কমটির প্রতিনিধি বৃন্দ উপস্থিত ছিলেন।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page