• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন
শিরোনাম:

গাজীপুর-১ আসনে কালিয়াকৈরের মাটি থেকে মনোনয়ন দেওয়ার দাবী

আপডেটঃ : বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮

কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি ॥
একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-১ আসনে কালিয়াকৈর উপজেলা থেকে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন দেওয়ার দাবীতে  বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
কালিয়াকৈর উপজেলা ও গাজীপুর মহানগরের ১৮টি ওর্য়াড নিয়ে জাতীয় সংসদের এ গুরুত্বর্পূণ আসনটি গঠিত। চলতি সংসদ নির্বাচনকে সামনে রেখে এ আসনে ক্ষমতাসীন আওয়ামীলীগের ১১ জন মনোনয়ন প্রত্যাশী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। নবম জাতীয় সংসদ নির্বাচনে এ আসনটিতে ভোটার না হয়েও দলীয় মনোনয়ন পেয়ে গাজীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি বর্তমান সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক ভোটে নির্বাচিত হন। উল্লেখ্য, ১৯৭৯,১৯৮৬ ও ১৯৯১ সালে তার নিজ নির্বাচনী এলাকা থেকে আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে প্রতিদ্বন্ধিতা করে বিপুল ভোটে পরাজিত হন।
গত ৪৩ বছরে কালিয়াকৈর উপজেলা থেকে আওয়ামীলীগ দলীয় সংসদ সদস্য পদে কাউকে মনোনয়ন না দেওয়ায় দলীয় নেতা-কর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ সৃষ্টি হয় । সেই সাথে এলাকাটি উন্নয়ন বঞ্চিত থেকে যায়। কালিয়াকৈর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে আওয়ামীলীগের ৩ জন মনোনয়ন প্রত্যাশী উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম রাসেল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদ(স্বাচিপ) এর সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ কমিটির সাবেক সহ-সম্পাদক ডাঃ আজম খান একমত হয়ে কালিয়াকৈর উপজেলা  থেকে দলীয় প্রার্থীকে মনোনয়ন দেওয়ার জোর দাবী জানান। এসময় আরোও উপস্থিত ছিলেন কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মান্নান শরীফ, সাবেক সাংগঠনিক সম্পাদক শামীমুজ্জামান,সাবেক সদস্য চান মোহন সরকার, কালিয়াকৈর পৌর আওয়ামীলীগ নেতা আইয়ুব রানা, এইচ.এম শহিদুল ইসলাম,আব্দুর রহমানসহ তৃণমূল আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্ধ ।
পরে নয়াপল্টনে  বিএনপির কেন্দ্রীয়  কার্যালয়ের সামনে গাড়ীতে অগ্নিসংযোগ,ভাংচুর ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের লতিফপুর এলাকায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ