• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন

নিরাপদ পোল্ট্রি উৎপাদন বিষয়ক কর্মশালা

আপডেটঃ : মঙ্গলবার, ২০ নভেম্বর, ২০১৮

রংপুর অফিস॥

কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশে (ক্যাব) এর আয়োজনে  ফুড সেফটি গভারনেন্স ইন পোল্ট্রি সেক্টর প্রকল্পের মাধ্যমে নিরাপদ পোল্ট্রি উৎপাদনে প্রাইভেট সেক্টরের ভূমিকা বিষয়ক কর্মশালা । গতকাল মঙ্গলবার সকালে প্রকল্পের কার্যালয় সভা  কক্ষে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,রংপুর উপ পরিচালক খন্দকার মোহাম্মদ নূরুল আমীন। কর্মশালায়  ক্যাব রংপুর জেলা সভাপতি মো: আব্দুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্ত, রংপুর সহকারী পরিচালক আফসানা পারভী, রংপুর সদর উপজেলা প্রাণিসম্পদ ভেটিরিনারি সার্জন  ডা: সিঞ্চতা রহমান ।

কর্র্মশালায় স্বাগত বক্তব্য রাখেন ক্যাব জেলা কমিটির সাধারন সম্পাদক মো: আহসানুল হক তুহিন,ক্যাব রংপুর মহানগর শাখার সাধারন সম্পাদক আব্দুর রহমান রাসেল।  কর্মশালায় নিরাপদ পোল্ট্রি উৎপাদনে প্রাণিসম্পদ বিভাগ ও ভোক্তা অধিকার সংরক্ষণ বিষয়ে আইনগত  পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন সহকারী পরিচালক আফসানা পারভীন।

প্রধান অতিথি তার বক্তব্যে উল্লেখ করে বলেন, আমাদের দেশে এক সময় অধিক উৎপাদনের জন্য বিভিন্ন প্রকল্প চালু ছিল । ঐসব প্রকল্পের অবদানে এবং সরকারের সঠিক উদ্দ্যোগের কারণে আজ আমাদের দেশে কৃষিতে, মৎস্য ও প্রাণিসম্পদ উৎপাদনে ব্যাপক ভূমিকা রেখেছে। এখন আমাদের দরকার নিরপদ উৎপাদন যাতে করে আমরা পোল্ট্রি সহ সকল উৎপাদন রপ্তানি করতে পারি। এজন্য সকলকে এগিয়ে আসতে হবে।

এছাড়াও কর্মশালায় উপস্থিত ছিলেন ক্যাব এর প্রতিনিধি, খামারী প্রতিনিধি, ফিড ব্যবসায়ী, ড্রাগ বিক্রেতা, ফিড উৎপাদনকারী, সংবাদিক, মুরগী বিক্রেতা ও স্থানীয় বেসরকারী মহিলা সংস্থার প্রতিনিধিবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ