• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন
শিরোনাম:

ঢাকা-২০ ধামরাইয়ে আসনে নৌকা পেতে গুরু-শিষ্যের তুমুল লড়াই 

আপডেটঃ : বুধবার, ২১ নভেম্বর, ২০১৮

ধামরাই(ঢাকা) প্রতিনিধি॥
আসন্ন একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে ঢাকা-২০ ধামরাই আসনের নৌকা পেতে বর্তমান এমপি এম এ মালেক ও সাবেক এমপি আলহাজ¦ বেনজির আহম্মেদের মধ্যে তুমুল লড়াই চলছে।এ যেন গুরু শিষ্যেও লড়াই। এই নিয়ে উপজেলার নেতাকর্মীদের মধ্যে নানা ধরনের জলপনা কল্পনা কে হয় ধামরাই উপজেলার নৌকার কান্ডারী।
ঢাকা-২০ ধামরাই আসনে নিজের অবস্থানকে সুসংহত করতে মরিয়া হয়ে উঠেছে উপজেলা আওয়ামী-লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য এম এ মালেক। অপর দিকে হারানো আসনটি ফিরিয়ে পেতে মনোনয়ন দৌড়ে লড়াই করে চলছে সাবেক এমপি ও ঢাকা জেলা আওয়ামী-লীগের দুই বারের সভাপতি আলহাজ¦ বেনজির আহম্মেদ।
এক সময় ধামরাই উপজেলা ছিল বিএনপির ঘাটি।তবে সেই ঘাটিকে পিছনে ফেলে আজ ধামরাই উপজেলার ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা মিলে এই আসনে তৃণমুলে জনপ্রতিনিধিত্বে আওয়ামী-লীগের আধিপত্য প্রতিষ্ঠা করার বিষয়ে নিঃসন্দেহ ভাবে এগিয়ে নিয়েছে বর্তমান এমপি এম মালেক। এছাড়া এলাকার উন্নয়ন নিয়ে ও তিনি গত নয় এমপি চেয়ে এগিয়ে আছে বলে দাবি করেন এম এ মালেক। তাই মনোনয়ন তিনিই পাবেন বলে আশা করছেন।
অপর দিকে সাবেক এমপি ও ঢাকা জেলা আওয়ামী-লীগের সভাপতি আলহাজ¦ বেনজির আহম্মেদ ও বর্তমান এমপি এম এ মালেক এলাকার লোকজন এদের দুইজনকে গুরু-শিষ্য বলে। এরা দুইজনই মুক্তিযোদ্ধা এবং একই ইউনিয়নে বাড়ী। ২০০৮ সালের জাতীয় নির্বাচনে দীর্ঘ একুশ বছর পর ধামরাই থেকে নৌকা নিয়ে জয় পায় আলহাজ¦ বেনজির আহম্মেদ। কিন্তু ২০১৪ সালের জাতীয় নির্বাচনের মনোনয়ন হারান তিনি। এখানে আলহাজ¦ বেনইজর আহম্মেদ ভেবে ছিল ২০১৪ সালের ৫জানুয়ারির নির্বাচনে সরকার বেশি দিন টিকতে পারবে না। এই ভেবে আলহাজ¦ বেনজির আহম্মেদ সামান্য কয়টি টাকা ঋন খেলাপির মোড়কে নির্বাচন থেকে কৌশলে সরে যান। একান্ত সিশ^স্ত হিসাবে চেয়ারটা এগিয়ে দিলেন বর্তমান এমপি এম এ মালেকের দিকে। এতে আব্দুল মালেক বিনা ভোটে শিলেকশনে এমপি নির্বাচিত হলেন।তারপর ক্ষমতা আর আধিপত্যের আবরনে বদলে গেলেন তিনি।
রাজনীতে বেনজির ও মালেক এক সময় দুইজনের মধ্যে এত ভাল সর্ম্পক ছিল যে মানুষ বলত এ যেন গুরু-শিষ্য সর্ম্পক তারা একই আতœায় গাথা।
এর পর ক্ষমতার মোহে অন্ধ হয়ে শিষ্য সরাসরি কামান দাগলেন গুরুকে লক্ষ্য করে।এই শুরু হল দুইজনের মধ্যে তুমুল লড়াই। এক জন আরেক জনকে সষ্য করতে পারে না।শুরু হল এক অপরে বিরুদ্বে বক্তব্য। সেই বিরোধ নিয়ে একাদশ জাতীয় নির্বাচনে মনোনয়ন ফরম ক্রয় করে দুইজনই। এখন মনোনয়ন পেতে লড়াই কওে চলছে বর্তমান এমপি ও সাবেক এমপি। তাই জনগনের মনে প্রশ্ন যে কে হয় নৌকার কান্ডারী। তবে এই ব্যাপারে আওয়ামী-লীগের মনোনয়ন বোর্ডেও সদস্যরা বলছে সকল নেতাকর্মীরা একত্র হয়ে নৌকার বিজয়কে নিশ্চিত করতে হবে।
শেষ পর্যন্ত কি হবে ঢাকা-২০ধামরাই আসনে মালেক না বেনজির এমন গুঞ্জনেই ভাসছে ধামরাই বাসি। তবে চুরান্ত বিবেচনায় কে পাচ্ছে নৌকা সেটা জানার জন্য প্রতিক্ষা করছে ধামরাইবাসি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ