শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, নতুন প্রজন্মকে বিশ্বায়নের প্রতিযোগিতায় টিকে থাকতে হলে নতুন নতুন শিক্ষণীয় ধারণা অর্জন করতে হবে। এজন্য টেক্সটাইল, ফার্মাসিটিক্যালসহ মানবসম্পদ ব্যবস্থাপনা বিষয়ক সংগঠনগুলোকে একই প্ল্যাটফর্মে দাঁড়িয়ে এক সঙ্গে কাজ করতে হবে।

আজ শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ফেডারেশন অব বাংলাদেশ হিউম্যান রির্সোস অর্গানাইজেশন (এফবিএইচআরও) আয়োজিত ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ন্যাশনাল এইচআর দিনব্যাপী কনভেনশনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মুজিবুল হক বলেন, সক্ষমতা বৃদ্ধি, কর্ম সৃষ্টিতে সহায়তা, ব্যবস্থাপনা এবং মানব সম্পদ উন্নয়নের মাধ্যমে দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় মানব সম্পদ সংশ্লিষ্ট সংগঠনগুলোকে বহুমাত্রিক ভূমিকা পালন করতে হবে।

তিনি বলেন, নিয়োগ সংক্রান্ত কর্মকাণ্ডে উন্নত সেবা নিশ্চিত করার ক্ষেত্রে একটি মানদণ্ড তৈরিতে মানব সম্পদ সংশ্লিষ্ট সংগঠনগুলো ভূমিকা রাখতে পারে।

প্রতিমন্ত্রী বলেন, প্রায়ই দেখা যায় দক্ষ কর্মীর অভাবের অযুহাতে তৈরি পোশাক শিল্পের মালিকরা আশে পাশের দেশগুলো থেকে কর্মী নিয়োগ দিয়ে থাকে।

এফবিএইচআরও এর ধরনের সময়োপযোগী কনভেনশন কর্মক্ষেত্রে বিশেষ করে তৈরি পোশাক শিল্পে মিড লেভেল ম্যানেজমেন্টের জন্য আর বিদেশি কর্মীর প্রয়োজন হবে না বলে তিনি উল্লেখ করেন।

আরো পড়ুনঃ বিয়ে করেছেন সারওয়ার্দী ও ব্রাউনিয়া

সংগঠনের সভাপতি এবং কনভেনশনের প্যাট্রোন মো, মুশাররফ হোসেনের সভাপতিত্বে ওয়ার্ল্ড ফেডারেশন অব পিপল ম্যানেজমেন্ট এসোসিয়েশনের সভাপতি লাইলা নাসিমেন্টো (ব্রাজিলিয়ান) এফবিএইচআরও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ফরিদ এ সোবহানি, ইউনাইটেড হসপিটাল লি. এর এমডি ফরিদুর রহমান খান এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মফিজুর রহমান বক্তৃতা করেন।বাসস

Share Button