• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন

সাংবাদিকতায় একুশে পদক প্রাপ্ত ভাষা সৈনিক রণেশ মৈত্রকে সংবর্ধনা প্রদান

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : শনিবার, ২৪ নভেম্বর, ২০১৮

পাবনা প্রতিনিধি॥
পাবনার কৃতিসন্তান প্রবীণ সাংবাদিক পাবনা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক ভাষা সৈনিক রণেশ মৈত্রকে সাংবাদিকতায় ২০১৮ সালে একুশে পদক পাওয়ায় পাবনা প্রেসক্লাব ও পাবনায় কর্মরত সাংবাদিকদের আয়োজনে সংবর্ধনা প্রদান করা হয়।
শনিবার দুপুরে পাবনা প্রেসক্লাবের হলরুমে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রেসক্লাব সভাপতি শিবজিত নাগের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, সাবেক সম্পাদক আব্দুল মতিন খান, প্রেসক্লাব সম্পাদক আখিনূর ইসলাম রেমন, সাবেক সহ সভাপতি মির্জা আজাদ, সাবেক সম্পাদক এবিএম ফজলুর রহমান, দৈনিক বিবৃতির সম্পাদক ইয়াসিন আলী মৃধা রতন, পাবনা রিপোটার্স ইউনিটির সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা, ডেইলি স্টার প্রতিনিধি আহস্মদে হুমায়ন কবির তপু প্রমুখ।
গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ২০১৮ সালে সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় পাবনা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক প্রবীণ সাংবাদিক কলামিষ্ট ভাষা সৈনিক রণেশ মৈত্রকে একুশে পদক প্রদান করায় মাননীয় প্রধানমন্ত্রীকে বিশেষ ধন্যবাদ জানানো হয়। দীর্ঘদিন ধরে দেশের বাহির অবস্থান করছিলেন তিনি। দেশে ফিরে নিজ জেলা শহরে অবস্থান করায় পাবনায় কর্মরত সাংবাদিকরা শনিবার এই সংবর্ধনা প্রদান করেন। সংবর্ধনা অনুষ্ঠানে ফুলের শুভেচ্ছা প্রদান করেন পাবনা প্রেসক্লাব, রিপোটার্স ইউনিটি, সংবাদপত্র পরিষদ, ইয়িং জার্নালিষ্ট ফোরামসহ স্থানিয় সাংবাদিকও সাংস্কৃতি কর্মীরা।
সংবর্ধনা অনুষ্ঠানে ভাষা সৈনিক কলামিষ্ট এ্যাড, রণেশ মৈত্র বলেন, ১৯৬১ সালে পাবনাতে আমরা হাতে গোনা কয়েকজন মিলে এই প্রেসক্লাব প্রতিষ্ঠা করা হয়েছে ছিলো। সময়ের সাথে আজ এই প্রতিষ্ঠানটির বয়স ৫৭ বছর আর আমার ৮৬ বছর। সময়ের সাথে কত কিছু দেখলাম। ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ, সৈরাচার বিরধী আন্দোলনসহ কত কিছু। আজ সময়ের সাথে বয়সের ভারে নুেেয়পরেছি। আজ বর্তমান মুক্তিযুদ্ধের সরকার আমাকে সম্মান দিয়েছেন। এই সম্মান একক ভাবে আমার না পাবনা বাসীর পাবনার সংবাদকর্মীদের উপহার। কৃতজ্ঞ প্রধান মন্ত্রীর কাছে। বঙ্গবন্ধুর অসামাপ্ত আত্মজীবনীতে আমার নাম ৬বার লিখেছেন মহান নেতা আমাকে মনে রেখে ছিলেন। ছোটবেলা থেকে শিক্ষা জীবন থেকে রাজনীতি করেছি প্রগতীশিল সকল কাজের সাথে নিজেকে সম্পৃক্ত রেখেছি। মহান মুক্তিযুদ্ধে রাজনীতি ও সংবাদপত্রের মধ্যদিয়ে স্বাধীনদেশের জন্য ভাষার জন্য কাজ করেছি। তাই সংবাদপত্র পরিবেশনের ক্ষেত্রে ঘটনার সত্যতা তুলে ধরতে হবে। নিজেদেরকে অসাধারন না ভেবে সাধারন ভেবে সাধারন মানুষের পক্ষে সত্য ন্যায়ের পক্ষে সংবাদ পরিবেশন করতে হবে। সব শেষে পাবনার প্রয়াত কৃত্তিমান মানুষের নামে সম্মাননা প্রদান ও তাদের নিয়ে গবেষনা করে সারা পৃথিবীর মানুষের কাছে তুলে ধরার আহবান জানান।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page