• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন

সিলেট-১ আসনে দুই প্রতিদ্বন্দ্বী মোমেন-ইনামের বৈঠক

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৯ নভেম্বর, ২০১৮

সিলেটের ১৯টি আসনে লড়াইয়ের জন্য ১৮১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে সিলেটের ৬টি আসন থেকে ৬৬ জন, সুনামগঞ্জের ৫টি আসন থেকে ৫২ জন, মৌলভীবাজারের ৪টি আসন থেকে ২৯ জন ও হবিগঞ্জের ৪টি আসন থেকে ৩৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন গত বুধবার।

দাখিলকৃত মনোনয়নপত্র বাছাই করা হবে আগামী ২ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহার ৯ ডিসেম্বর, আর প্রতীক বরাদ্দ হবে ১০ ডিসেম্বর। আগামী ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

দুই প্রতিদ্বন্দ্বী: মোমেন-ইনাম বৈঠক:

দেশের রাজনীতি যেখানে সচরাচর সংঘাতপূর্ণ। এক রাজনৈতিক মতাদর্শের নেতার যেখানে অন্য মতাদর্শের নেতা বা কর্মীর মুখ দেখা হয় না। ব্যক্তিগত কুশলাদি জিজ্ঞাস করা হয় না। সেখানে বরাবরের মতই সিলেটের দুই ‘হেভিওয়ট’ নেতা একজন আরেকজনের বাসায় চলে গেলেন। দেখা করলেন, আলোচনা করলেন। তাও আসন্ন সংসদ নির্বাচনে মনোনয়ন দাখিল করেই। দুই হেভিওয়েট প্রার্থীর এমন বৈঠক সংঘাত পূর্ণ রাজনৈতিক অবস্থার উন্নয়ন ঘটাবে বলে সিলেটের সচেতন মহল মনে করেন।

আরো পড়ুন: নেত্রকোনায় কৃষক লীগের সদস্যকে কুপিয়ে হত্যা

সিলেট-১ আসনে বিএনপি মনোনীত প্রার্থী প্রাইভেটাইজেশন কমিশনের সাবেক চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরী তার প্রতিদ্বন্দ্বী একই আসনে মহাজোটের মনোনীত প্রার্থী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন। বৃহস্পতিবার দুপুরে তিনি নগরীর ধোপাদিঘীরপারস্থ হাফিজ কমপ্লেক্সে ড. মোমেনের সঙ্গে দেখা করতে যান। এ সময় ড. মোমেনের অগ্রজ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, তার অপর ভাই ঢাকাস্থ জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি ড. এ কে আবদুল মুবিন উপস্থিত ছিলেন।

সিলেট মহানগর বিএনপির সহ-সভাপতি সালেহ আহমদ খসরু জানান, সৌজন্য সাক্ষাতের অংশ হিসাবে তিনি ড. মোমেনের বাসায় যান। এটা সিলেটের সংস্কৃতি বলেও তিনি মন্তব্য করেন।

আরো পড়ুন: ৩৫টি আসনে আওয়ামী লীগ এবং পাঁচটি আসনে বিএনপি প্রার্থী দেয়নি

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page