• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন

নওয়াজ শরিফের সাজা স্থগিত

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : সোমবার, ১৪ জানুয়ারি, ২০১৯

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও মুসলিম লিগ নেতা নওয়াজ শরিফ ও তার মেয়ে কুলসুম নওয়াজের সাজা দেশটির সর্বোচ্চ আদালতেও স্থগিত হয়েছে। সোমবার অ্যাভেনফিল্ড দুর্নীতি মামলায় নওয়াজের সাজা স্থগিত করে ইসলামাবাদ হাইকোর্টের দেয়া আদেশ বহাল রাখেন সুপ্রিমকোর্ট। দুর্নীতির দায়ে অভিযুক্ত নওয়াজ শরিফ বর্তমানে কারাগারে আটক করেছেন। খবর পাকিস্তানের সংবাদমাধ্যম ডন’র।

ডন জানায়, পাঁচ সদস্যের গঠিত বেঞ্চে এ মামলাটির শুনানি হয়। পরে পাকিস্তানের প্রধান বিচারপতি মিয়া সাকিব নিছার হাইকোর্টের রায় বহাল রাখেন।

আদালত বলেন, জামিন বাতিলের জন্য প্রয়োজনীয় তথ্য-প্রমাণ উপস্থাপন করতে পারেনি ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো। সুতরাং ইসলামাবাদ হাইকোর্টের জামিন দেয়ার সিদ্ধান্ত সঠিক ছিলো।

আরও পড়ুনঃ ২৫ বছরের মধ্যে বিয়ে না করলে শাস্তি দেয়া হয় যে দেশে-

এ আদেশ চূড়ান্ত নয়। তবুও শরিফ পরিবারের জন্য বড় ধরনের সুসংবাদ এটি। বর্তমানে মুসলিম লিগের দুই নেতা ও সহোদর নওয়াজ শরিফ ও শাহবাজ শরিফ উভয়েই কারাগারে আটক রয়েছেন।

নওয়াজ শরিফের সাজা স্থগিত

আদালতের আদেশের পর টুইটারে মরিয়াম নওয়াজ বলেন, ‘আল্লাহকে ধন্যবাদ জানাই। আমার বাবা বাড়িতে ফিরে এলে তবেই প্রকৃত সুখ পাবো।’

২০১৮ সালের জুলাই মাসে দুর্নীতির দায়ে নওয়াজ শরিফকে ১০ বছর এবং তার মেয়ে মরিয়াম নওয়াজকে ৭ বছরের কারাদণ্ড দেয় পাকিস্তানের জবাবদিহিতা আদালত। পরে রায়টি স্থগিত করেন ইসলামাবাদের হাইকোর্ট।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page