হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুলের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারতীয় ক্রিকেট কন্ট্রোস বোর্ড। বৃহস্পতিবার মেইল করে বিসিসিআই জানিয়েছে, হার্দিক ও রাহুল-দুই ক্রিকেটারের ওপর থেকেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে।

ওই মেইলে বিসিসিআই জানিয়েছে, চলতি বছরের ১১ জানুয়ারি হার্দিক ও রাহুলের ওপর যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল, তা প্রত্যাহার করা হলো।

আরো পড়ুন: হঠাৎ অফিসে ৪ হাজার কোটি টাকার মালিক ডিসি অফিসের পলাতক সেই পিয়ন

প্রসঙ্গত, টেলিভিশন শো-তে মেয়েদের নিয়ে আপত্তিকর মন্তব্য করার জেরে ভারতীয় ক্রিকেটের দুই উদীয়মান তারকা হার্দিক পান্ডিয়া এবং লোকেশ রাহুলকে ভারতীয় বোর্ড সাসপেন্ড করে। শুধু তাই নয়, অস্ট্রেলিয়া সফরের মাঝপথেই ভারতীয় দলের সদস্য এই দুই ক্রিকেটারকে ফিরতি বিমান ধরে দেশেও ফিরে আসতে হয়েছে।

পঁচিশ বছর বয়সী হার্দিক পান্ডিয়া ইতিমধ্যেই নিজের মন্তব্যের জন্য সোশ্যাল মিডিয়াতে ক্ষমাও চেয়ে নিয়েছেন- কিন্তু তাকে ও রাহুলকে নিয়ে ভারতীয় ক্রিকেটে বিতর্ক থামার কোনও লক্ষণই দেখা যাচ্ছে না। এ বছরের ইংল্যান্ডে আসন্ন আইসিসি বিশ্বকাপের আগে এই দুই ক্রিকেটারের কড়া শাস্তি দলকে সমস্যায় ফেলবে কি না, তা নিয়েও তর্কবিতর্ক চলছে বিস্তর। অনেকেই আবার বলেছেন, এই দুজন ক্রিকেটার – বিশেষ করে পান্ডিয়া – যে ধরনের মন্তব্য করেছেন তাতে অতি কঠোর শাস্তিই তাদের প্রাপ্য।

Share Button