ডানপায়ের মেটাটারসেল ইনজুরির কারণে আগামী ১০ সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার নেইমার। ব্রাজিলিয়ান এই সুপারস্টারের ক্লাব প্যারিস সেইন্ট-জার্মেইর পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। যে কারণে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে শেষ ১৬’র উভয় লেগের লড়াইয়ে খেলা হচ্ছে না নেইমারের।

যদিও এজন্য নেইমারের কোনো অস্ত্রোপচারের প্রয়োজন নেই বলে ক্লাবের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে। তার পরিবর্তে ২৬ বছর বয়সী নেইমারের পায়ে রক্ষণাত্মক চিকিত্সা করা হবে। ধারণা করা হচ্ছে, এপ্রিলে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পিএসজি খেলার যোগ্যতা অর্জন করলে সেখানে নেইমার ফিরে আসতে পারবেন।

পিএসজি জানিয়েছে, ‘বিশেষজ্ঞ চিকিত্সকের সাথে বিস্তারিত আলোচনার পর জানা গেছে নেইমারের ডান পায়ের পঞ্চম মেটাটারসেল ক্ষতিগ্রস্ত হয়েছে। যে কারণে এই মুহূর্তে কোন অস্ত্রোপচারের প্রয়োজন নেই। যে ধরনের চিকিত্সার পরামর্শ দেয়া হয়েছে তাতে নেইমারও রাজী হয়েছেন। যে কারণে ধারণা করা হচ্ছে পুরোপুরি সুস্থ হয়ে মাঠে ফিরতে অন্তত ১০ সপ্তাহ সময় লাগবে।’

চিকিত্সার শুরু করতে নেইমারকে বার্সেলোনায় পাঠানো হবে বলে পিএসজি পরবর্তীতে নিশ্চিত করেছে। ফ্রেঞ্চ কাপে স্ট্র্যাসবোগের্র বিপক্ষে গত সপ্তাহে ২-০ গোলের জয়ের ম্যাচটিতে নেইমার ইনজুরিতে আক্রান্ত হন। ইনজুরির পরপরই কোচ থমাস টাচেল ইঙ্গিত দিয়েছিলেন আগামী ১২ ফেব্রুয়ারি ওল্ড ট্র্যাফোর্ডে নেইমারের খেলার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। তবে ৬ মার্চ দ্বিতীয় লেগের ম্যাচে তার ফিরে আসার আশা করা হয়েছিল। ক্লাব আরো জানিয়েছে এই সময়ে নেইমারকে উজ্জীবিত রাখতে ক্লাবের পক্ষ থেকে যতটুকু সম্ভব সহযোগিতা করা প্রয়োজন তা ক্লাব করবে। নেইমারের প্রতি আস্থার জায়গা থেকেই ক্লাব তার জন্য সবকিছু করতে প্রস্তুত আছে।

Share Button