নৈতিকতা ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার ব্রত নিয়ে কাজ করতে জেলা তথ্য অফিসারদের নির্দেশ দিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কাকরাইলে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে তথ্য মন্ত্রণালয় অধীন গণযোগাযোগ অধিদপ্তর আয়োজিত ‘নাগরিক সেবায় উদ্ভাবন সক্ষমতা বৃদ্ধিতে ৬৪ জেলা তথ্য অফিসারদের কর্মশালা’র উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী এ নির্দেশ দেন।

গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. জাকির হোসেনের সভাপতিত্বে তথ্য সচিব আবদুল মালেক সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন। তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আজহারুল হক, একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের পরিচালক মোস্তাফিজুর রহমান প্রমুখ কর্মশালা পরিচালনায় অংশ নেন।

আরো পড়ুন: দেশের সবচেয়ে বড় সমুদ্র জাহাজ রফতানি হলো জার্মানিতে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং জাতীয় উন্নতিতে গণযোগাযোগ অধিদপ্তরের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘সততা, নৈতিকতা ও মুক্তিযুদ্ধের অসাপ্রদায়িক চেতনাকে ধারণ করে পরিবেশ সংরক্ষণ ও পরিচ্ছন্নতা চর্চা এবং মাদকাসক্তি ইভটিজিং ও বাল্যবিবাহ রোধকল্পে ব্যাপক জনসচেতনতা গড়ে তোলার পাশাপাশি প্রধানমন্ত্রীর দশ বিশেষ উদ্যোগসহ সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে জনগণের কাছে তুলে ধরার গুরুত্বপূর্ণ কাজ জেলা তথ্য অফিসারদের দায়িত্ব।’

ড. হাছান মাহমুদ বলেন, ‘উন্নয়নের জন্য স্বপ্ন প্রয়োজন। শুধু ব্যক্তি নয়, রাষ্ট্রের জন্যও তা প্রযোজ্য। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন ও তা বাস্তবায়ন করেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত জাতি গঠনের স্বপ্ন দেখেছেন এবং রূপকল্প ২০২১ ও ২০৪১ এর মাধ্যমে তা বাস্তবায়ন করছেন।’

উন্নত জাতি গঠনের এ কাজে শামিল হতে শুধু চাকরি জন্য চাকরি নয়, দায়িত্ববোধের সাথে নিবেদিতপ্রাণ হয়ে কাজ করতে হবে, জেলা তথ্য অফিসারদের নির্দেশ দেন তথ্যমন্ত্রী।

Share Button