২১ ফেব্রুয়ারি উপলক্ষে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, সবার নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে। আমরা গত কয়েকবছর ধারাবাহিকভাবে নিরাপত্তার ব্যবস্থা করতে পেরেছি।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে সার্বিক শৃঙ্খলা ও আনুষঙ্গিক বিষয়ে সভা শেষে তিনি সাংবাদিকদের একথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শহীদ মিনারের দায়িত্ব ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন নিয়ে থাকে, তাদের নিরাপত্তার জন্য আমাদের বাহিনী কাজ করে। এবার বিএনসিসির ৫শ’ সদস্য সেখানে থাকবে। নিরাপত্তার জন্য পুলিশ-র‌্যাব, গোয়েন্দা এবং প্রয়োজনে বিজিবি-আনসার কাজ করবে।

আরো পড়ুন: ভেজাল প্যারাসিটামলে ৭৬ শিশুর মৃত্যুর ঘটনায় ২৬ বছর পর রায়, এক বছরের কারাদণ্ড

শহীদ মিনার এলাকায় কোনো হকার বা অস্থায়ী দোকান বসা যাবে না জানিয়ে মন্ত্রী বলেন, পুরো এলাকা সিসিটিভির আওতায় আনা হবে। সেদিন সাদা পোশাকধারী পুলিশও নিয়োজিত থাকবে। দেশি-বিদেশি যারাই আসবে, প্রতিবারের মতো এবারও তাদের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, কিছু কিছু স্থানে খোঁড়াখুঁড়ি চলছে এবং বইমেলাও চলছে, সব মিলিয়ে একটি ট্রাফিক ব্যবস্থা আমরা করবো, সেজন্য রোডম্যাপ তৈরি করবো। শুধু ঢাকা-শহরই নয়, পুরো দেশজুড়ে সাধারণ মানুষ যেন শান্তিতে দিবসটি পালন করতে পারে, সেজন্য সব জায়গায় নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

Share Button