জামায়াত থেকে পদত্যাগ ও তার বক্তব্যের জন্য দলটির সাবেক সহকারী সেক্রেটারি ব্যারিস্টার আব্দুর রাজ্জাককে স্বাগত জানিয়েছেন শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি। শনিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে অনুষ্ঠিত চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে জেলার জাতীয় রবীন্দ্রসংগীত সম্মেলন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘পদত্যাগকালে ব্যারিস্টার আব্দুর রাজ্জাক যেসব কথা বলেছেন সেগুলোকে স্বাগত জানাই। জামায়াতের মধ্যে যে জঙ্গিবাদকে পৃষ্ঠপোষকতাকারী ও জঙ্গিবাদী ধারণাগুলো রয়েছে, তা অত্যন্ত সাম্প্রদায়িক। তারা যদি সেগুলোকে আদর্শ বলে ধারণ করে আরেকটি ভিন্ন নামে সংগঠন করার অপপ্রয়াস কিনা সেটিও দেখার বিষয়। তবে তিনি যে কথাগুলো বলেছেন সেগুলোকে স্বাগত জানাই। কিন্তু কথাগুলো কি উদ্দেশ্যে তিনি বলেছেন তা পরবর্তী কার্যক্রম দেখলে বুঝা যাবে’।

এরপর চলমান এসএসসি ও সমমানের পরীক্ষা নিয়ে তিনি জানান, ‘সারা দেশে কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। ভবিষ্যতে সেটাও যেন আর না ঘটে, সেজন্য শিক্ষা মন্ত্রণালয় সজাগ থাকবে। এ বিষয়ে যা যা প্রয়োজনীয় ব্যবস্থা দরকার সবই নেওয়া হবে’।

আরও পড়ুন: সীতাকুণ্ডে ইয়াবা ব্যবসায়ী ও পুলিশ সংঘর্ষ, অফিসারসহ আহত ৪

এছাড়াও সম্মেলন বক্তব্য রাখেন সংগঠনের জেলা শাখার সভাপতি জীবন কানাই চক্রবর্তীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল। সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (ডিসি) মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার (এসপি) জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ প্রমুখ। এছাড়াও রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদের কেন্দ্রীয় পর্যায়ের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন এই সম্মেলনে।

Share Button