বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে তিনটি অভিযোগই স্বীকার করে নেওয়ায় এর মধ্যে আছে এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা। ফলে এক বছর পর খেলতে পারবেন সাকিব, কিন্তু এক্ষেত্রে আইসিসির দেওয়া নিয়ম-কানুন মেনে চলতে হবে। কিন্তু আবারও অপরাধ করলে শাস্তি পেতে হবে।

তবে অপ্রত্যাশিতভাবে দূরে থাকার সময়কালেও পেলেন সুখবর পেলেন এই টাইগার তারকা। সম্প্রতি সর্বকালের সেরা টি-টোয়েন্টি একাদশ তৈরি করেছে ভারতের অনলাইনভিত্তিক ক্রিকেট সংবাদমাধ্যম ক্রিকট্র্যাকার। আর সেই একাদশে জায়গা করে নিয়েছেন সাকিব।

জানা গেছে, গত ৩ নভেম্বর দিল্লীর অরুণ জেটলি স্টেডিয়ামে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয় ভারত-বাংলাদেশ। আর এই ম্যাচটি আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসের হাজারতম টি-টোয়েন্টি ম্যাচ হয়ে দাঁড়ায়। সেই উপলক্ষে এই একাদশ তৈরি করে সংবাদমাধ্যম ক্রিকট্র্যাকার।

সাকিব ছাড়াও সর্বকালের সেরা টি-টোয়েন্টি একাদশে আছেন-
রোহিত শর্মা, ব্রেন্ডন ম্যাককালাম (উইকেটরক্ষক), বিরাট কোহলি, ইয়ন মরগান (অধিনায়ক), শোয়েব মালিক, শহীদ আফ্রিদি, রশিদ খান, লাসিথ মালিঙ্গা, উমর গুল, ইমরান তাহির।

Share Button