দেলোয়ার হোসেন জাকির,কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিনন বাহার বলেছেন ইভটিজিং ও নারী নির্যাতন বন্ধে কঠোর পদক্ষেপ নেয়া হয়েছে। বিশেষ করে আমার কুমিল্লায় সকল মেয়েরা নিরাপদ।
কুমিল্লার স্কুল-কলেজ, কর্মজীবী ও সকল নারীর নিরাপত্তায় প্রশাসনসহ সকলে কঠোর অবস্থানে রয়েছেন, নারী নির্যাতন ও ইভটিজিংয়ের সাথে জড়িত কাউকেই ছাড় দেয়া হবে না। বাংলাদেশ ইয়ুথ ক্যাডেট ফোরামের উদ্যোগে স্বেচ্ছাসেবী, সমাজকর্মী ও কর্মজীবী নারীদের আত্মরক্ষা মূলক প্রশিক্ষণ কর্মশালার সমাপনি অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার এ কথা বলেন।
তিনি বলেন, ঐতিহ্যবাহী কুমিল্লায় সকল মেয়েরা নিরাপদে থাকবে, সুস্থ্য ও স্বাভাবিক ভাবে জীবন-যাপন করবে। এমপি বাহার বলেন, আমি যখন কুমিল্লা পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হই তখনই বলেছিলাম কুমিল্লার হারানো গৌরব ফিরিয়ে আনবো। কুমিল্লার ঐতিহ্য ফিরিয়ে আনবো। ২০০৮ সালে সংসদ নির্বাচনে নির্বাচিত হয়ে মহান জাতীয় সংসদে কুমিল্লার ইতিহাস ঐতিহ্য তুলে ধরে বক্তব্যে বলেছি কুমিল্লাকে বিভাগ ঘোষনা করতে হবে। কুমিল্লা সিটি কর্পোরেশন হয়েছে, কুমিল্লা বিভাগও হবে।
শুক্রবার কুমিল্লা স্টেডিয়ামের জিমনেসিয়ামে আত্মরক্ষা মূলক প্রশিক্ষণ কর্মশালার সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সমাপনি অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন। তিনি বলেন, কুমিল্লা পতিকৃত এটা আবারো প্রমানিত হয়েছে, সকল শ্রেনী পেশার নারীদের আত্মরক্ষা মূলক প্রশিক্ষণ কর্মশালা কুমিল্লা থেকেই শুরু হয়েছে।
স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠিতা সাধারণ সম্পাদক সমাজ কর্মী তাহ্সিন বাহার সূচনা বলেন, প্রতিটি নারীকেই অন্যায়ের প্রতিবাদী হয়ে বেড়ে উঠতে হবে।
উপস্থিত ছিলেন বাংলাদেশ ইয়ুথ ক্যাডেট ফোরামের উপদেষ্টা ল্যাফটেন্যান্ট জামাল উদ্দিন বিএনসিসি, সভাপতিত্ব করেন বাংলাদেশ ইয়ুথ ক্যাডেট ফোরামের চেয়ারম্যান শাহ মুজিবুল হক, অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ ইয়ুথ ক্যাডেট ফোরাম কুমিল্লা ইউনিটের প্রেসিডেন্ট আ.ন.ম মনজুরুল ইসলাম ভুইয়া। দুই দিন ব্যাপি আত্মরক্ষা মূলক প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারিদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হয়।

Share Button