জো বাইডেন। ছবি: টুইটার

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রার্থী জো বাইডেন লড়াই করছেন বর্তমান প্রেসিডেন্ট রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে। এবারের নির্বাচনে দুই প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পূর্বাভাস দিয়েছেন অনেকেই। নির্বাচিত হতে মার্কিন নাগরিক নানা প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন দুই প্রার্থী। শেষ মুহূর্তের লড়াইয়ে জো বাইডেন জানিয়েছেন, তিনি ডেমোক্র্যাট দলের হয়ে নির্বাচিত হলেও, তিনি আমেরিকার সবার প্রেসিডেন্ট হয়ে দায়িত্ব পালন করবেন।

এক টুইট বার্তায় তিনি বলেন, আমি ডেমোক্র্যাট দলের হয়ে কাজ করছি। কিন্তু আমি যখন নির্বাচিত হবো, আমি হবো আমেরিকার রাষ্ট্রপতি। আমি সবার জন্য কাজ করবো।

তিনি আরও বলেন, আমি একই সঙ্গে ডেমোক্র্যাটস ও রিপাবলিকানদের নিয়ে কাজ করবো। যারা আমাকে সমর্থন দেয়নি আমি তাদের জন্যও কাজ করবো। কারণ আমি আমেরিকার রাষ্ট্রপতি হবো, আর এটিই হচ্ছে রাষ্ট্রপতির কাজ।

এর আগে যুক্তরাষ্ট্রের নিউ হ্যাম্পশায়ারের একটি ছোট শহরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফল পাওয়া যায়। এখানে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন সবগুলো ভোট পেয়েছেন। আর ট্রাম্প পেয়েছেন শূন্য ভোট।

এই শহরটি হচ্ছে ডিক্সভিল নচ। যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্ত সংলগ্ন। দীর্ঘদিনের রীতি অনুযায়ী, মধ্যরাতের পরপরই ভোট দেন সেখানকার বাসিন্দারা।

Share Button