ড্রিম আইপিএল লোগো। ছবি: সংগৃহীত

আইপিএলের লিগ পর্ব শেষে সেরা চারে জায়গা করে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস, সানরাইজার্স হায়দরাবাদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এই চার দল নিয়ে শুরু হবে প্লে-অফ পর্ব।

 আগামীকাল বৃহস্পতিবার ( ৫ নভেম্বর) শুরু হবে চলতি আসরের শেষ চারের লড়াই। প্রথম কোয়ালিফায়ারে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে দুই নম্বরে থাকা দিল্লি। ওই ম্যাচের জয়ী দল উঠে যাবে সরাসরি ফাইনালে।

৬ নভেম্বর এলিমিনেটর ম্যাচে খেলতে নামবে টেবিলের অপর দুই দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও সানরাইজার্স হায়দরাবাদ। এর একদিন পর ওই ম্যাচের জয়ী দল প্রথম কোয়ালিফায়ারে পরাজিত দলের মুখোমুখি হবে। এরপর ১০ নভেম্বর মেগা ফাইনালে মুখোমুখি হবে প্রথম ও দ্বিতীয় কোয়ালিফায়ারের জয়ী দলগুলো। সেদিনের জয়ী দলের মাথায় উঠবে ১৩তম আইপিএলের মুকুট।

লিগ পর্বে ১৪ ম্যাচ খেলে নয় জয় ও পাঁচ হারে ১৮ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে থেকে প্লে-অফ নিশ্চিত করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। সমান ম্যাচ খেলে আট জয় ও ছয় হারে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে দিল্লি ক্যাপিটালস। ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয়তে আছে হায়দরাবাদ। সমান পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে চারে থেকে প্লে-অফে গিয়েছে বিরাট কোহলির বেঙ্গালুরু।

Share Button