গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের কালীগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস উদযাপন উপলক্ষে উপজেলার কন্যা শিশুদের মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়েছে। বুধবার সকালে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে স্থানীয় প্রশিক্ষিনার্থী ৬০ জন কন্যা শিশু ও মহিলাদের মাঝে প্রত্যেককে ২ প্যাকেট করে স্যানিটারী ন্যাপকিন বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এম.পি।
এর আগে দিবসটি উপলক্ষে “আমরা সবাই সোচ্চার, বিশ্ব হবে সমতার’’ প্রতিপাদ্যে আলোচনা সভা ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শাহিনা আক্তারের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, ভাইস চেয়ারম্যান এ্যাড. মাকসুদ-উল আলম খান, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও, মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানাজ আক্তার, প্রশিক্ষণার্থী যীনাত রহমান প্রমূখ। সভাটি পরিচালনা করেন জাতীয় মহিলা সংস্থার কালীগঞ্জ শাখার সমন্বয়কারী জেসমিন আক্তার। এ সময় উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে চুমকি বলেন, বর্তমানে নারী ও কন্যা শিশুরা আর পিছিয়ে নেই। সময়ের সাথে তাল মিলিয়ে তারাও এখন পুরুষের পাশাপাশি থেকে পরিবার, সমাজ তথা রাষ্ট্রে অনন্য ভূমিকা রাখছে। আগে নারীদের শুধুমাত্র “না” এই শব্দটির সাথে প্রতিদ্বন্দীতা করে কাজ করতে হত। বর্তমান সরকার নারী ও কন্যা শিশু বান্ধব পরিবেশ গড়তে বদ্ধ পরিকর।
Share Button