বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খান। ছবি : সংগৃহীত

দ্বিতীয় সন্তানের মা হতে চলেছেন বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খান। বর্তমানে পাঁচ মাসের অন্তঃসত্ত্বা এই চিত্রনায়িকা। গর্ভাবস্থা নিয়ে সম্প্রতি ভারতীয় বার্তা সংস্থা আইএএনএসকে সাক্ষাৎকার দিয়েছেন তিনি। সেখানে মাতৃত্ব, ফিটনেসসহ গর্ভবতী মায়েদের স্বাস্থ্যবিষয়ক পরামর্শও দিয়েছেন কারিনা।

 সাক্ষাৎকারে কারিনা প্রতিদিনের ডায়েট সম্পর্কে বলেছেন, ‘প্রতিদিন ঘুম থেকে উঠেই এক গ্লাস দুধ পান করি। মধ্যাহ্নভোজে ডাল-চালের সঙ্গে ঘি যুক্ত হয়েছে। হজমের জন্য দই খাই। আর মেজাজ ফুরফুরে থাকলে রান্না করে হালুয়া খাই।’

গর্ভাবস্থায় ফিটনেস সম্পর্কে কারিনা বলেন, ‘বাড়তি কিছু করছি না, খুব সহজ থাকার চেষ্টা করছি। ডাক্তার আমাকে ৪০ মিনিট নিয়ম মেনে সাধারণ ব্যায়াম করার পরামর্শ দিয়েছেন। আমি প্রতিদিন কমপক্ষে এক ঘণ্টা যোগব্যায়াম করার চেষ্টা করি। এটা সত্যিই আমাকে নমনীয় রাখে এবং মেজাজ ফুরফুরে রাখে। আমি সব সময়ই ইয়োগা পারসন।’

কারিনা আরো বলেছেন, করোনাকালে স্বাস্থ্যকর খাবার খাওয়া খুব গুরুত্বপূর্ণ। তিনি সব সময় স্বাস্থ্যকর খাবার খান। গর্ভবতী মায়েদের উদ্দেশে কারিনার পরামর্শ, দেহের চাহিদা অনুযায়ী সুষম খাবার গ্রহণ এবং অনুশীলন করা এই সময়ে গুরুত্বপূর্ণ। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর ওপরও গুরুত্বারোপ করেন এ নায়িকা।

পাঁচ বছর চুটিয়ে প্রেম করে ২০১২ সালে সাইফ আলি খানকে বিয়ে করেন কারিনা কাপুর। সাইফ ও কারিনার তৈমুর নামে এক পুত্রসন্তান রয়েছে।

Share Button