প্রতিকী ছবি

গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৮ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ১ হাজার ৪৭৪ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

রবিবার দুপুরে করোনা ভাইরাসের বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৫৭৭ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৩৮ হাজার ১৪৫ জন। গত ২৪ ঘণ্টায় দেশে ১২ হাজার ৭৬০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৬ হাজার ৬৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ৪ লাখ ২০ হাজার ২৩৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

গত বৃহস্পতিবার সারাদেশে ১ হাজার ৮৪২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল। এ ছাড়া আক্রান্তদের মধ্যে ১৭ জন মারা গিয়েছিল। পর দিন শুক্রবার ১ হাজার ৪৬৯ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছিল এবং করোনা আক্রান্ত হয়ে ১৫ জনের মৃত্যু হয়েছিল। আর গতকাল শনিবার দেশে করোনায় আক্রান্ত হয়েছিল ১ হাজার ২৮৯ জন এবং মারা গিয়েছিল ১৩। আজ দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ১২ হাজার ৭৬০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ১ হাজার ৪৭৪ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। করোনা আক্রান্তদের মধ্যে ১৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৭৭ জন সুস্থ হয়েছেন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠানসহ বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়েছে। তবে শিক্ষাপ্রতিষ্ঠান ১৪ নভেম্বর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

Share Button