দীর্ঘ ছয় বছর পর আবারও দেশের লিগে ফিরলেন অস্ট্রেলিয়ান বাঁহাতি গতি দানচ মিচেল স্টার্ক। নিজ দেশের টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশে সিডনি সিক্সার্সের হয়ে মাঠে নামতে যাচ্ছেন তিনি।

 টি-টোয়েন্টি ক্রিকেটে স্টার্ক যেকোন দলের জন্যই হটকেক। মাত্র ১৭.৭৮ গড়ে ১৪২ উইকেট রয়েছে তার ঝুলিতে। ২০১১-১২ মৌসুমের বিগ ব্যাশের প্রথম আসরের চ্যাম্পিয়ন দল সিডনি সিক্সার্সের অন্যতম সদস্য ছিলেন তিনি। জাতীয় দলে নিয়মিত হবার পর আর এ টুর্নামেন্টে খেলা হয়নি তার।

আগামী ১০ ডিসেম্বর থেকে শুরু হতে যাচ্ছে বিগ ব্যাশের এবারের আসর। ডিসেম্বরের শুরুর দিকের ম্যাচগুলোর ভেন্যু হোবার্ট ও ক্যানবেরা ঠিক হলেও শেষদিকে টুর্নামেন্ট চলে যাবে কুইন্সল্যান্ড ও এডিলেইডে। তবে, জানুয়ারিতে অনুষ্ঠিত ম্যাচগুলোর ভেন্যু এখনও ঠিক করা হয়নি। ভ্রমণজনিত নিয়মকানুন বিবেচনায় রেখে এটি নির্ধারণ করা হবে।

স্টার্কের খুব শক্ত শিডিউলের মধ্য দিয়ে যেতে হবে এ বছর। কারণ, বিগ ব্যাশ চলাকালীন সময়ে ভারতের বিপক্ষে সিরিজের সূচি রয়েছে টিম অস্ট্রেলিয়ার। তবে টেস্ট সিরিজ শেষ হওয়ার পর ফাইনালসহ (যদি সিডনি ফাইনালে ওঠে) বেশ কিছু ম্যাচ খেলার সুযোগ মিলবে স্টার্কের। আগামী ১৯ জানুয়ারি শেষ হবে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ।

Share Button