বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে গত মার্চ মাস থেকে বন্ধ ছিল বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএএফডিসি)। তবে আবারো ফিরে এসেছে এফডিসির চাঞ্চল্যতা। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সকল নির্দেশনা মেনে স্বাভাবিক হচ্ছে চলছে সকল কার্যক্রম।

 মঙ্গলবার এফডিসিতে গিয়ে দেখা যায়, সকাল থেকেই এফডিসি ভেতরে শুরু হয়েছে বেশ কিছু সিনেমার শুটিং। তবে স্বাস্থ্যবিধি মেনেই শুটিং করছেন তারা।

এছাড়া ঢালিউড সুপারস্টার সাকিব খান অভিনীত ‘রান আউট’ সিনেমার শুটিং শেষ হয়েছে। শিগগিরই ছবিটির টিজার দর্শকদের সামনে আনবেন পরিচালক। কিছু সিনেমা এখনও দর্শকের সামনে আসার ক্ষেত্রে রয়েছে বিএফডিসির অনুমতির অপেক্ষা।

এদিকে বাংলাদেশের সিনেমা মান নিয়ে এখনও প্রশ্নের সম্মুখীন অনেকেই। কারণ বাংলাদেশের সিনেমাগুলো নানা দিক থেকে সীমাবদ্ধ। মূলত দক্ষ জনবলের কারণে এই সমস্যাগুলো হচ্ছে।

বিএফডিসির অতিরিক্ত জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রী বড়ুয়া জানান, সিনেমার মান উন্নয়নে প্রয়োজন পর্যাপ্ত ও দক্ষ জনবল। এই জনবল নিয়োগের ক্ষেত্রে হতে হচ্ছে অনেক বাধাগ্রস্ত। নতুন নিয়োগের ক্ষেত্রে এফডিসির প্রয়োজন আরো কিছু সময়।

তিনি আরও বলেন, চলচ্চিত্রের মান উন্নয়নে বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণের মাধ্যমে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সরকার। যার প্রতিফলন হিসেবে এফডিসি প্রাঙ্গণ পেতে যাচ্ছে আধুনিক একটি ১৬ তলা ভবন। যাতে হবে ৪টি শুটিং ফ্লোর, ১টি আবাসিক ফ্লোরসহ অত্যাধুনিক সুবিধা সম্পন্ন। আশাকরি আমাদের সমস্যাগুলো দ্রুত সমাধান হবে।

Share Button