[ফাইল ছবি]

শিশু ধর্ষণ মামলায় সুনীল বৈরাগী (৪৪) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে ট্রাইব্যুনাল। কারাদণ্ডের পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের সাজা দেওয়া হয়েছে।

 ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর বিচারক তাবাসসুম ইসলাম এ রায় ঘোষণা করেন। ঢাকার নবাবগঞ্জে চার বছরের এক শিশুকে ধর্ষণের দায়ে আসামিকে এ সাজা দেওয়া হয়েছে। রায় ঘোষণার আগে আসামিকে কারাগার থেকে ট্রাইব্যুনালে হাজির করা হয়। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠায় ট্রাইব্যুনাল।

মামলার অভিযোগ থেকে জানা যায়, সুনীল বৈরাগী শিশুটিকে নাতনি বলে সম্বোধন করতেন। এ কারণে আসামি বিভিন্ন সময় ভিকটিমকে বাসায় ডেকে নিয়ে বিভিন্ন খাবার খেতে দিতেন। ২০১৮ সালের ৩০ নভেম্বর সন্ধ্যায় পরিবারের অন্য সদস্য না থাকায় শিশুটিকে বাসায় নিয়ে যায় ওই আসামি। এরপর মিষ্টি খেতে দিয়ে শিশুটিকে ধর্ষণ করে। চার বছরের ওই শিশুকে ধর্ষণের অভিযোগে তার মা ২০১৮ সালের ১ ডিসেম্বর সুনীলকে আসামি করে নবাবগঞ্জ থানায় মামলা করেন। গত বছরের ১৬ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। অভিযোগ গঠন করে ১৩ জন সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্য গ্রহণ করে ট্রাইব্যুনাল। সাক্ষ্য গ্রহণ ও যুক্তিতর্ক উপস্থাপন শেষে এ রায় দেয়া হয়।

আদালতে বাদি পক্ষে অ্যাডভোকেট মাহমিদা আক্তার রিংকি ও আসামিপক্ষে অ্যাডভোকেট আমান উল্লাহ সোহাগ শুনানি করেন।

Share Button