রংপুর ব্যুরো: 
উপজেলা ও ইউনিয়ন পরিষদের ওয়েবসাইট হালনাগাদকরণ বিষয়ক ৩ দিন ব্যাপি রিফ্রেশার্স প্রশিক্ষণ স্বাস্থ্যবিধি মেনে এবং সামজিক দূরত্ব বজায় রেখে আইসিটি ল্যাবে অনুষ্ঠিত হয়।
আজ বৃহস্পতিবার সকালে রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ে প্রশিক্ষণের উদ্বোধন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক), মো: জাাকির হোসেন ।
রংপুর জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সরকার বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন “কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পে’র আওতায় উপজেলা ও ইউনিয়ন পরিষদের ওয়েবসাইট হালনাগাদকরণ বিষয়ক ৩ দিন ব্যাপী (১২,১৩ এবং ১৪ নভেম্বর) রিফ্রেশার্স প্রশিক্ষণ শুরু হয়।
রংপুর জেলা প্রশাসক আসিব আহসান এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি কর্মকর্তা ও কর্মচারীগণের দক্ষতাবৃদ্ধিমূলক বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করার মাধ্যেমে স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের প্রাতিষ্ঠানিক সক্ষমতা তৈরীর কাজ করে যাচ্ছে। ওয়েবসাইটে তথ্যসমূহ হালনাগাদকরণের মাধ্যেমে সংশ্লিষ্ঠ পরিষদসমুহের স্বচ্ছতা ও জবাবদিহিতা আরও বৃদ্ধি পাবে
অনুষ্ঠানে সাগত বক্তব্য রাখেন,স্থানীয় সরকার উপপরিচালক সৈয়দ ফরহাদ হোসেন। সভায় সভাপতিত্ব বক্তব্যে জেলা প্রশাসক মো: আসিব আহসান অংশগ্রহণকারী সকলকে উপজেলা ও ইউনিয়ন পরিষদের ওয়েবসাইট নিযমিত হালাগাদ করার অনুরোধ করেন। তিনি বলেন,এ বিষয়ে কোন ধরনের পরামর্শ বা সহযোগিতার জন্য আপনারা জেলা এবং উপজেলা পর্যায়ে প্রোগামার এবং সহকারী প্রোগামারদের সহায়তা নিতে পারবেন। আমরা চাই উপজেলা ও ইউনিয়ন পরিষদের ওয়েবসাইটসমূহ সবসময়ই হালনাগাদ থাকবে।
প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মো: মতিউর রহমান প্রশিক্ষণের লক্ষ্য ও উদ্দেশ্য এবং উপজেলা ও ইউনিয়ন পরিষদের ওয়েবসাইট এর গুরুত্ব পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যেমে উপস্থাপন করেন।
০৩ টি ব্যাচে ০৩ (তিন) দিন চলমান এই প্রশিক্ষণে অংশগ্রহন করবেন কাউনিয়া ও মিঠাপুকর উপজেলা পরিষদের কম্পিউটার অপারেটারগণ, রংপুর জেলার প্রকল্পভুক্ত ৩০ টি ইউনিয়ন পরিষদের সচিব, হিসাব সহকারী এবং ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্দ্যেক্তাগন সহ মোট ৮১ জন অংশগ্রহনকারী অংশগ্রহন করেন।
উল্লেখ্য যে, সুইস ডেভলপমেন্ট কোঅপারেশন-এসডিসি, এমবেসি অফ ডেনমার্ক-ড্যানিডা এবং ইউএনডিপি এর আর্থিক ও কারিগরি সহায়তায় স্থানীয় সরকার বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন ইএএলজি প্রকল্পের প্রধান উদ্দেশ্য হলো- স্থানীয় সরকার এবং সংশ্লিষ্ট অংশীজনদের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে অংশগ্রহণমূলক স্থানীয় উন্নয়ন তরান্বিত করা।

Share Button