ছবি: সংগৃহীত

কিছুসংখ্যক দুর্নীতিবাজ অসাধু চক্র নিজেদের স্বার্থসিদ্ধির জন্য ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে ভুয়া নিয়োগপত্র প্রদান করছে। এছাড়াও, কেউ কেউ বদলীর কথা বলে মন্ত্রণালয় ও এর আওতাধীন বিভিন্ন দপ্তর/সংস্থায় কর্মরতদের থেকে অর্থ হাতিয়ে নিচ্ছে, এমনকি ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নাম ভাঙিয়ে সরাসরি মোবাইল ফোনের মাধ্যমে চাঁদা দাবী করছে।

 বৃহস্পতিবার ( ১২ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানিয়েছে মন্ত্রণালয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভূমি মন্ত্রণালয় কিংবা এর আওতাধীন দপ্তর/সংস্থায় চাকুরী প্রদানের নাম করে, বদলীর ভুয়া তদবিরে কিংবা মন্ত্রণালয়ে কর্মরতদের নাম ভাঙিয়ে কেউ যদি অর্থ দাবী তথা চাঁদা দাবীর মত গুরুতর ও দণ্ডনীয় ফৌজদারি অপরাধ করে তাহলে তাৎক্ষনিক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবহিত করার জন্য সম্মানিত নাগরিকগণকে পরামর্শ প্রদান করা হচ্ছে।

এছাড়া, অসাধু চক্রের কর্মকাণ্ডে বিভ্রান্ত না হয়ে সতর্ক থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে আন্তরিকভাবে অনুরোধ করা হচ্ছে। এ ব্যাপারে ভূমি মন্ত্রণালয় বেশ কয়েকবার সতর্কীকরণ বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে।

প্রয়োজনে, ভূমি মন্ত্রণালয় সংক্রান্ত কোন তথ্যের জন্য সংশ্লিষ্ট সকলকে ‘তথ্য প্রদানকারী কর্মকর্তা’ জনাব মো. আব্দুর রহমান, উপ সচিব, ভূমি মন্ত্রণালয় (মোবাইল নম্বর – ০১৭১৮৬৩৩৩৭৫) এর কাছ থেকে যাচাই করে নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

ভূমি মন্ত্রণালয়ের দাপ্তরিক ওয়েব পোর্টাল – ‘minland.portal.gov.bd’ এবং সামাজিক যোগাযোগ মাধ্যম – ‘www.facebook.com/minland.gov.bd’।

Share Button